উৎসবের মরশুমে আয়ের দুর্দান্ত সুযোগ, এই ব্যবসা করে হাতে আসবে প্রচুর প্রচুর টাকা

নিউজশর্ট ডেস্কঃ এখন আর শুধু চাকরি করে অর্থ উপার্জন নয়। চাকরির পাশাপাশি ব্যবসার প্রতি আগ্রহী হচ্ছে বহু মানুষ। অল্প কিছু টাকা বিনিয়োগ করে ব্যবসায় ভালো অংকের লাভ করতে চাইছে সকলে। তবে ব্যবসা করব বললেই আর ব্যবসা শুরু হয়ে যায় না। এর জন্য প্রয়োজন সঠিক বিচার এবং বিশ্লেষণ। তাই ব্যবসা শুরু করার আগে ভালো করে দেখে নিতে হবে কোন ব্যবসায় অল্প পুঁজি লাগবে এবং লাভ অনেক বেশি হবে।

আজকের প্রতিবেদনে সেরকমই একটি ব্যবসার(Business Idea) সম্পর্কে আপনাদেরকে জানাবো। এই ব্যবসা করলে প্রত্যেক মাসে মোটা টাকা উপার্জন করতে পারবেন। এইমুহূর্তে মাশরুম চাষ(Mushroom Cultivation )এটি লাভজনক ব্যবসার মধ্যে পড়ে। এক কেজি মাশরুম তৈরি করতে খরচ হয় প্রায় ২৫ থেকে ৩০ টাকা। আর বাজারে এক কেজি মাশরুম বিক্রি হয় ২০০ থেকে ৩০০ টাকা দরে। তাহলে বোঝাই যাচ্ছে এক কেজি মাশরুম বিক্রি করে ১৭০ থেকে ২৭০ টাকা পর্যন্ত লাভ হয়ে থাকে।

মাশরুম একটি পুষ্টিকর এবং অত্যন্ত সুস্বাদু খাবার। এটার মধ্যে প্রচুর পরিমাণে প্রোটিন, ভিটামিন এবং খনিজ উপাদান পাওয়া যায়। বিভিন্ন ধরনের মাশরুম রয়েছে। একটি জাপানি মাশরুম হল মাতসুটাকে। এটি আকারে ছোট এবং গোলাকার যা হালকা বাদামি বা সাদা রঙের হয়ে থাকে। মাশরুম সাধারণত ঝোপঝাড় এবং গাছের গোড়ায় পাওয়া যায়। এটি অত্যন্ত পুষ্টিকর এবং সুস্বাদু স্বাদের খাবার। স্যুপ, স্টু, সালাদ ইত্যাদিতে এই মাশরুম ব্যবহার করা হয়।

এই মাশরুমটি রান্না করে খাওয়ার পাশাপাশি কাঁচাও খাওয়া যেতে পারে। এই ধরনের মাশরুম চাষ করলে আপনি প্রতিমাসে বেশ মোটা অংকের উপার্জন করতে পারবেন। আরেক প্রজাতির মাশরুম হল ইউরোপিয়ান হোয়াইট ট্রাফল মাশরুম। এটি গোলাকার বা ডিম্বাকৃতি আকারের হয়ে থাকে। এই মাশরুম সাধারণত ইতালির উত্তরে পাওয়া যায়। বিশ্বের যে কোন রেস্টুরেন্টে এই সমস্ত দামী মাশরুম ব্যবহার করা হয়। তাই অল্প পুঁজিতে মোটা টাকা উপার্জন করতে চাইলে আপনি অনায়াসেই মাশরুম চাষ করতে পারেন।

Avatar

Papiya Paul

X