টেক নিউজ,Tech News,হিরো মোটোকর্প,Hero MotoCorp,Vida V1 Coup,ইলেকট্রিক স্কুটার,Electric Scooter

দিওয়ালির আগেই বিরাট চমক! ফাটাফাটি ফিচার নিয়ে হাজির হিরোর ইলেকট্রিক স্কুটার

নিউজশর্ট ডেস্কঃ দিওয়ালি উপলক্ষে আকর্ষণীয় অফার নিয়ে হাজির হয়েছে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। এই বছরই নিজেদের প্রথম ইলেকট্রিক স্কুটার (Electric Scooter) Vida V1 লঞ্চ করেছে হিরো। তবে এবার ভারতের পাশাপাশি ইউরোপীয় বাজারেও সফর শুরু করতে চলেছে হিরোর বৈদ্যুতিক স্কুটার। স্পেন এবং ফ্রান্স থেকে শুরু করে ইউরোপেও এই ইলেকট্রিক স্কুটার চালু হতে চলেছে। ২০২৪ সালের মাঝামাঝি সময়ে বিদেশের মাটিতে ইলেকট্রিক স্কুটার বিক্রি করবে হিরো।

Hero-র Vida V1 Coup: 

তবে শুধু ইলেকট্রিক স্কুটার নয় পাশাপাশি নিজেদের প্রিমিয়াম পেট্রোল স্কুটার ও মোটর সাইকেলগুলিও বিদেশে বিক্রির জন্য পরিকল্পনা করেছে হিরো। এছাড়া ইতালির মিলান মোটর সাইকেলল শো-তে Vida V1 Coup প্রদর্শিত হয়েছে। Vida V1 Coup-এ  Vida V1 Pro-এর মতো একই ফিচার্স রয়েছে।

ভারতে ২০২২ সালের অক্টোবরে প্রথম Vida V1 মডেলের বিক্রি শুরু হয়েছিল। ভারতে এখন Vida V1 Pro-র দাম ১.৩০ লাখ টাকা। তবে দীপাবলি উপলক্ষ্যে থাকছে আকর্ষণীয় অফার। ৩.৯৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকটি দুটি রিমুভেবল ইউনিটে বিভক্ত। হিরোর এই স্কুটারের ব্যাটারি প্রতি মিনিটে ১.২ কিমি হারে চার্জ হয়। প্রতি ঘন্টায় এই টু-হুইলারের সর্বোচ্চ গতিবেগ ৮০ কিলোমিটার। ফুল চার্জ থাকলে এটি ১৬৫ কিলোমিটার রেঞ্জ প্রদান করে।

টেক নিউজ,Tech News,হিরো মোটোকর্প,Hero MotoCorp,Vida V1 Coup,ইলেকট্রিক স্কুটার,Electric Scooter

V1 Pro-তে রয়েছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার। রয়েছে ওভার দ্য এয়ার আপডেট, একটি ৭-ইঞ্চি টাচস্ক্রিন, কিলেস কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল, এসওএস অ্যালার্ট এবং টু-ওয়ে থ্রটেল। একে মূল আকর্ষণ হল ইকো, রাইড এবং স্পোর্টস-এর মতো তিনটি রাইডিং মোড। মূলত মডিউলার প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করেই এই মডেলটি তৈরি করা হয়েছে।

Vida V1 Coup ছাড়াও ইলেকট্রিক অফ-রোড মোটরসাইকেল Lynx এবং ছোটদের জন্য ইলেকট্রিক বাইক Acro-এর কনসেপ্ট মডেল আনছে হিরো মোটোকর্প। Lynx-এর ওজন মাত্র ৮২ কেজি এবং পিক পাওয়ার ১৫ কিলোওয়াট। উচ্চ ক্ষমতা ও রিজেনারেটিভ ব্রেকিং, থেকে শুরু করে  ট্রাকশন কন্ট্রোলের মত ফিচার রয়েছে।

Vida V1 Coupe

অন্যদিকে, ২-৯ বছরের শিশুদের কথা ভেবে তৈরী করা হয়েছে এই Acro-এর কনসেপ্ট মডেলটি। এটি একটি থ্রি-পয়েন্ট অ্যাডজাস্টেবল ফ্রেমের ওপর ভিত্তি করে তৈরী। দু’মিনিটেরও কম সময়ে এটি পরিবর্তন করা যাবে। তবে  Lynx ও Acro উভয় মডেলই মোবাইল অ্যাপের মাধ্যমে কানেক্ট করা যাবে। উভয়ের মধ্যেই রয়েছে কন্ট্রোল স্পিড, জিও ফেন্সিংয়ের মতো ফিচার।

 

Avatar

anita

X