সিনেমার ইতিহাসে নতুন মাইলফলক, ৫০ তম ছবিতে একসঙ্গে জুটি বাঁধছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা!

নিউজশর্ট ডেস্কঃ একসময়ের টলিউড(Tollywood) ইন্ডাস্ট্রির সবথেকে জনপ্রিয় জুটি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়(Prosenjit Chatterjee) ও ঋতুপর্ণা সেনগুপ্ত(Rituaparna Sengupta)। এখনো তাদের একসঙ্গে দেখার অপেক্ষায় থাকেন অসংখ্য ভক্তরা। সেই নয়ের দশক থেকে এই জুটিতে মিলে বাংলা ইন্ডাস্ট্রিতে একের পর এক সুপারহিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। সিনেমার পাশাপাশি এই দুই তারকার ছবির গানও আজও সিনেপ্রেমীদের মনে রয়ে গেছে।

যদিও শ্বশুরবাড়ি জিন্দাবাদ করার পর আর কোনো সিনেমা একসঙ্গে দুজনে করতে চাননি। তবে দীর্ঘ ১৫ বছর পর দুজনে একসঙ্গে জুটি বেঁধেছিলেন শিবপ্রসাদ ও নন্দিতা রায়ের ছবি ‘প্রাক্তন’এ। এরপর ২০১৮ সালে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি ‘দৃষ্টিকোণে’ এই জুটিকে শেষবার একসঙ্গে দেখা যায়। বলাই বাহুল্য, এই ছবিও দর্শকদের মনে দাগ কেটেছিল। কিন্তু এরপর দেখতে দেখতে পাঁচ বছর হয়ে গিয়েছে আর কোন ছবিতে এই দুই তারকাকে দেখা যায়নি।

অবশেষে আসতে চলেছে সেই সুখবর। দীর্ঘ কয়েক বছর পর জীবনের ৫০ তম ছবিতে একসঙ্গে জুটি বাঁধতে চলেছেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা। এই ছবিটির পরিচালনার দায়িত্বে রয়েছে কৌশিক গঙ্গোপাধ্যায়। ছবিটি প্রযোজনা করছে সুরিন্দার ফিল্মস। নতুন এই ছবির নাম ‘অযোগ্য’। বুধবার এই ছবির ফার্স্ট লুক এবং লোগো প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যেই এই ছবির বেশিরভাগ অংশের শুটিং হয়ে গিয়েছে, জানা গিয়েছে পুরীতেই ছবির একটা বড় অংশের শুটিং করা হয়েছে।

আরও পড়ুন: অনস্ক্রিন জামাইবাবুর সাথে জমে উঠেছে প্রেম! কনের সাজে ঊর্মিকে দেখে অবাক ভক্তরা

এই ছবির পোস্টারে দেখা যাচ্ছে সমুদ্রের দিকে তাকিয়ে দাঁড়িয়ে রয়েছে প্রসেনজিৎ এবং ঋতুপর্ণা। সামনে রয়েছে পুরীর সমুদ্র। ঋতুপর্ণার পরনে রয়েছে লাল রঙের শাড়ি, চুল এলো খোপা, অন্যদিকে প্রসেনজিৎ পরেছেন কালো রঙের হাফ শার্ট এবং ডেনিম। এখনো এই সিনেমার গল্প নিয়ে পরিচালক থেকে অভিনেতা-অভিনেত্রী কেউ মুখ খোলেননি। যদিও এই সিনেমা কবে মুক্তি পাবে সেই দিন এখনো ঠিক হয়নি। কিন্তু মনে করা হচ্ছে ২০২৪ এই বড় পর্দায় ফের জুটিকে দেখা যাবে।

আর সিনেমার ইতিহাসে প্রথমবার দুই অভিনেতার ৫০ তম ছবি একসঙ্গে করবেন। এই ছবিতে প্রসেনজিৎ এবং ঋতুপর্ণা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন লিলি চক্রবর্তী এবং অম্বরিশ ভট্টাচার্য। এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। শিলাজিত মজুমদার, অনুপম রায়, রনজয় ভট্টাচার্যের গলায় এই সিনেমার গান শোনা যাবে। দৃষ্টিকোণের পর ফের আরেকবার এই জুটিকে একসঙ্গে টিভির পর্দায় দেখার জন্য অপেক্ষা করে রয়েছে তাদের ভক্তরা।

Avatar

Papiya Paul

X