Travel: খরচ মাত্র ১২০০ টাকা! বড়দিনের ছুটিতে ঘুরে আসুন এই অফবিট ভ্যালি থেকে, চাঙ্গা হবে মন

নিউজশর্ট ডেস্কঃ সামনেই ক্রিসমাস। আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। ইতিমধ্যেই বহু মানুষ বড়দিন উদযাপনের প্ল্যানিং শুরু করে দিয়েছেন। কেউ যেমন শহরে থেকে এদিন উদযাপন করছেন। ঠিক তেমনি কেউ কেউ আবার শহরের বাইরে কোথাও যাবার প্ল্যান করছেন। আপনি যদি বাইরে কোথাও ঘুরতে(Travel) যাবার প্ল্যান করে থাকেন। তাহলে আজকে প্রতিবেদনে আপনার জন্য একটি অফবিট জায়গার(Offbeat Destination) সন্ধান দিয়ে চলে এসেছি আমরা।

এই বড়দিনে আপনার ভ্রমণ ডেস্টিনেশন হতে পারে উত্তরবঙ্গের ‘ডুকা ভ্যালি'(Duka Valley)। এটি একটি ছোট্ট পাহাড়ি গ্রাম। এখনো সেভাবে পর্যটকদের আনাগোনা হয়নি এই গ্রামে। তবে ডুয়ার্সে এলে এই জায়গাটি এখন বেশ জনপ্রিয় হয়েছে। এখানে পিকনিক  করার পাশাপাশি রাতে থাকার ব্যবস্থা রয়েছে। এখানে নির্জন নিরিবিলি পরিবেশে দুদিন অনায়াসে কাটিয়ে আসতে পারেন। চারিদিকে দেখতে পারবেন সবুজে সবুজ। আর একটু দূরে তাকালেই দেখতে পারবেন একটার পর একটা পাহাড়।

কিভাবে যাবেন?
এনজিপি থেকে গাড়ি ভাড়া করে এখানে আসা যায়। সেক্ষেত্রে গাড়ি ভাড়া বাবদ খরচ পড়বে ৩০০০ থেকে ৩৫০০ টাকা। ইতিমধ্যেই এই জায়গাতে ঘুরতে আসার জন্য বুকিং শুরু হয়ে গিয়েছে। আপনিও যদি ঘুরতে যাওয়ার প্ল্যান করে থাকে তাহলে আর দেরি না করে ঝটপট বুকিং সেরে ফেলুন।

আরও পড়ুন: Golden Beach: ২০ টাকা খরচে ঘুরে আসুন এই সমুদ্র সৈকতে, পুরো ভুলে যাবেন দীঘা-পুরীকে

কোথায় থাকবেন?
হোমস্টে গুলোতে জনপ্রতি দিনে ১২০০ থেকে ১৩০০ টাকা মত খরচ পড়বে। আর আপনি যদি কটেজে থাকেন সেক্ষেত্রে খরচ পড়বে ১৪০০ টাকা। এই প্যাকেজের মধ্যেই ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনার এবং সন্ধ্যের স্যানক্স পেয়ে যাবেন। তবে এর থেকেও অতিরিক্ত কিছু চাইলে সেটা আপনাকে অর্ডার করতে হবে। আপনি চাইলে এখান থেকে ঘুরে আসতে পারেন লাভা, রিশপ, দাঁড়াগাঁও, কোলাখাম, রামধুরা, মারুনগাঁওয়ের মতো জায়গাগুলি।

Avatar

Papiya Paul

X