Travel

Travel: দীঘার কথা ভুলে লোকাল ট্রেনে বেড়িয়ে আসুন কলকাতার এই পাহাড় থেকে, পালাবে সব টেনশন

নিউজশর্ট ডেস্ক: এই বছর জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা থাকলেও ঘটেছে তার উল্টোটা। রাজ্যজুড়ে শীতের দাপট নেই বললেই চলে। কয়েকদিন হালকা শীত পড়লেও এখন পুরোপুরি গায়েব হয়ে গিয়েছে শীত। এই শীতকালে অনেকেই বিভিন্ন জায়গায় ঘুরতে(Travel) যেতে ভালোবাসেন। কেউ কেউ যেমন পাহাড়ে যেতে পছন্দ করে, কেউ আবার সমুদ্রে। তবে আজকের এই প্রতিবেদনে আপনাদের জন্য এমন একটি জায়গার(Offbeat Location) সন্ধান নিয়ে এসেছি যেখানে গেলে মন ভালো হয়ে যাবে আপনার।

বছরের শেষটা কিংবা নতুন বছরের শুরুটা পরিবারের সকলে মিলে কাটাতে চাইলে এই সুন্দর জায়গা থেকে ঘুরে আসতে পারেন। এমনকি নিজের জীবনের বিশেষ মানুষকে নিয়েও এই লোকেশন থেকে ঘুরে আসতে পারেন। এই জায়গায় যাওয়ার জন্য আপনাকে অনেক দূরে যাওয়ার দরকার নেই। এমনকি প্রচুর টাকাও খরচ হবে না। একদম কম পয়সার মধ্যে আপনি এই জায়গা থেকে ঘুরে আসতে পারবেন।

অনেকেই পুরুলিয়াতে ঘুরতে গিয়েছেন। তবে এই পুরুলিয়া জেলাতেই গজাবুরু এবং ঢোলবুরু নামক দুটো জায়গা আছে। সেখানে কি কখনো গিয়েছেন? আপনি যদি না গিয়ে থাকেন তাহলে চারিদিকে সবুজে ভরা এই পাহাড়ি এলাকাতে একবার ঘুরে আসতে পারেন এখানে এলে মন একেবারেই বিন্দাস ফিলিংস হবে। এখানে পর্যটকদের থাকার জন্য বেশ কিছু বেসরকারি রেসর্ট রয়েছে। তাই থাকা খাওয়া নিয়ে আপনার কোন চিন্তা নেই।

আরও পড়ুন: Travel: বাংলার একমাত্র গিরিখাতে এই প্রথম অ্যাডভেঞ্চার ট্যুরিজম! একবার গেলেই ভ্যানিশ সব ক্লান্তি

পুরুলিয়া জেলাতে সারা বছরই পর্যটকদের ভিড় থাকে। সবুজে ঘেরা পাহাড় ও সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য সমস্ত কিছু দেখতে সারা বছর পর্যটকরা এখানে ভিড় করেন। তবে এই পুরুলিয়া শহর থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে আরশা ব্লকের হেসলা গ্রাম পঞ্চায়েতের পাঁড়কিডি গ্রামে এই গজাবুরু পাহাড় রয়েছে। আপনি যদি পাহাড়ে ট্রেকিং করতে ভালোবাসেন তাহলে এই জায়গাটি আপনার জন্য একেবারে পারফেক্ট।

আরেকটা জিনিস এখানে রিসোর্টগুলোতে ছৌ নাচের ব্যবস্থা করা হয়। তাই আপনি ছৌ নাচের মাধ্যমেও এক আলাদা অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। এর সাথেই পাহাড়ি এলাকার আলাদা সৌন্দর্য তো আছে। তাই আর দেরি না করে বেরিয়ে পড়ুন এই পাহাড়ের উদ্দেশ্যে।

Avatar

Papiya Paul

X