Ayodhya Ram Mandir

Ayodhya Ram Mandir: রাম মন্দির ছাড়াও অযোধ্যায় আছে এই ৪ সুন্দর হিলস্টেশন, একবার গেলে মিলবে স্বর্গের দর্শন

নিউজশর্ট ডেস্কঃ অযোধ্যার রাম মন্দিরকে(Ayodhya Ram Mandir) নিয়ে এখন আগ্রহ রয়েছে সকলের। দেশের পাশাপাশি বিদেশেও রাম মন্দির নিয়ে চর্চা চলছে। আর এবার আগামী ২২শে জানুয়ারি রাম মন্দিরের রামলালার প্রাণ প্রতিষ্ঠা হতে চলেছে। তাই অনেকেই আগামী দিনে অযোধ্যার রাম মন্দির ভ্রমণের উদ্দেশ্যে বেড়িয়ে পড়বেন। তবে আপনিও যদি অযোধ্যায় যাবার পরিকল্পনা করে থাকেন, তাহলে অবশ্যই রাম মন্দির দেখার পাশাপাশি এই পাহাড়ের স্টেশনগুলো দেখতে ভুলবেন না।

আজকের এই প্রতিবেদনে এই পাহাড়ি এলাকাগুলোর প্রাকৃতিক সৌন্দর্য সম্পর্কে আপনাদেরকে জানাবো।

১) পোখারা: আপনি অযোধ্যায় গেলে অবশ্যই পোখারা ঘুরে আসতে পারেন। শুধুমাত্র দেশের পর্যটক নয়, বিদেশি পর্যটকরাও এখানে ঘুরতে আসেন। আপনি এখানে এলে অসাধারণ সুন্দর হ্রদ, পর্বতশৃঙ্গ দেখতে পাবেন। অযোধ্যা থেকে পোখরার দূরত্ব প্রায় ৩৫২ কিলোমিটার। এখানে শান্তিপূর্ণ পরিবেশ মন জয় করে নেবে আপনার।

২) নৈনিতাল: উত্তরাখণ্ডের আরেকটি জনপ্রিয় জায়গা হল নৈনিতাল। এই জায়গার সৌন্দর্য স্বর্গের চেয়ে কিছু কম নয়। এটি উত্তরাখণ্ডের খুব জনপ্রিয় একটি পর্যটন কেন্দ্র। এখানে গেলে আপনি হ্রদ, জলপ্রপাত, পর্বতশৃঙ্গ, চারিদিকে ঘন জঙ্গল সমস্ত কিছুই দেখতে পাবেন। এছাড়া এখানে গেলে আপনি নৈনি লেক, নয়নাদেবী মন্দির, কেভ গার্ডেন, টিফিন টপ এবং হিমালয়ান ভিউ পয়েন্ট-এর মত জায়গাগুলো দেখতে পারবেন। এই জায়গাটি অযোধ্যা থেকে প্রায় ৫৩২ কিলোমিটার দূরে অবস্থিত।

আরও পড়ুন: Darjeeling: একগাদা টাকা খরচ নয়, এবার মাত্র ১০০ টাকায় থাকতে পারবেন দার্জিলিংয়ে!

৩) ভরতপুর: এরপরে আরেকটি সুন্দর জায়গা হল ভরতপুর। এটি নেপালের একটি আকর্ষণীয় হিল স্টেশন। এখানে পাহাড়ে ঘেরা সুন্দর শহর আপনার মন জয় করে নেবে। এই জায়গাটি প্রাকৃতিক সৌন্দর্য এর পাশাপাশি আতিথেয়তার জন্যও বিশেষ পরিচিত। এই জায়গাটি অযোধ্যা থেকে মাত্র ৩০৬ কিলোমিটার দূরে অবস্থিত। এখানে গেলে আপনি সেরা জঙ্গল সাফারি উপভোগ করতে পারবেন।

৪) আলমোড়া: হিমালয়ের সুন্দর উপত্যকায় আরেকটি সুন্দর রেলস্টেশন হল আলমোড়া। এখানে উঁচু পাহাড়, লেক, জলপ্রপাত, দেবদারু গাছ, ঘন জঙ্গল আপনার মন ভরিয়ে দেবে। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয় বলে পরিচিত। এখানে গেলে আপনি ট্র্যাকিং, হাইকিং এবং প্যারাগ্লাইডিং করতে পারবেন। এই জায়গাটি অযোধ্যা থেকে মাত্র ৫৭৯ কিলোমিটার দূরে অবস্থিত।

Avatar

Papiya Paul

X