Investment

Investment: LIC-র সুপারহিট স্কিমে টাকা রাখলে হবে স্বপ্নপূরণ, ২০০ টাকা বিনিয়োগে মিলবে ২৮ লক্ষ রিটার্ন!

নিউজশর্ট ডেস্কঃ সাধারণ মানুষ অর্থ বিনিয়োগের(Investment) ক্ষেত্রে সবথেকে বেশি নির্ভরশীল ব্যাঙ্ক এবং পোস্ট অফিসের উপরে।এরপরে আরেকটি আর্থিক প্রতিষ্ঠান রয়েছে যেখানে মানুষ প্রচুর টাকা বিনিয়োগ করে থাকেন। আর এই প্রতিষ্ঠান হল এলআইসি। সাধারণ মানুষের কথা মাথায় রেখে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া(LIC) একটার পর একটা দুর্দান্ত স্কিম নিয়ে আসে।

লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার এমনই একটি প্ল্যান হলো জীবন উৎসব প্ল্যান(Jeevan Utsav Plan) 871। এই প্ল্যানটি বিমা, সঞ্চয় এবং পেনশন সব কিছুরই একটি মিলিত পলিসি। এই প্ল্যান মার্কেড লিঙ্কডের পরিবর্তে নিশ্চিত রিটার্ন অফার করে থাকে। এই জীবন উৎসব প্ল্যান একটি বিস্তৃত বিমা পরিকল্পনা যেটি নিশ্চিত রিটার্ন এবং দীর্ঘমেয়াদী আর্থিক সুরক্ষা প্রদান করে থাকে।

এই প্ল্যানের ক্ষেত্রে মৃত পলিসি হোল্ডারের পরিবারকে মেয়াদ পূর্তির আগে যেকোন সময় আর্থিক সুরক্ষা দেওয়া হয়ে থাকে। এতে সীমিত প্রিমিয়াম পেমেন্ট বিকল্প রয়েছে। এই প্ল্যানে পুরো প্রিমিয়াম পরিষদের মেয়াদ ৫ বছর থেকে ১৬ বছর পর্যন্ত রয়েছে। পলিসি শুরু করার আগে পলিসি হোল্ডারকে নিম্নলিখিত দুটো বিকল্প দেওয়া হয়ে থাকে। এই বিকল্প অনুযায়ী সুবিধা পরিবর্তিত হয়।

LIC

আরও পড়ুন: Investment: মিলবে প্রচুর রিটার্ন, সঙ্গে মোটা সুদ! LIC নিয়ে এসেছে ৪ টি দুর্দান্ত ইনভেস্টমেন্ট প্ল্যান

এর পাশাপাশি আরো একটি বাম্পার স্কিম নিয়ে এসেছে এই সংস্থা। এবার ভারতীয় জীবন বীমা নিগমের এই পলিসিতে বিনিয়োগ করলে মোটা টাকা রিটার্নের সুবিধা রয়েছে। প্রত্যেকদিন আপনি যদি ২০০ টাকা বিনিয়োগ করেন তাহলে ম্যাচুরিটির সময় লাখপতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই পলিসিতে টাকা রাখলে ব্যাপক লাভ হবে গ্রাহকদের।

প্রত্যেকদিন ২০০ টাকা করে বিনিয়োগ করলে ম্যাচুরিটি শেষে পেতে পারেন ২৮ লক্ষ টাকা। এই স্পেশাল স্কিমের নাম হলো জীবন প্রগতি(LIC Jeevan Pragati Policy)। অর্থাৎ এই স্কিমে প্রতিদিন ২০০ টাকা করে বিনিয়োগ করলে প্রত্যেক মাসে ৬০০০ টাকা বিনিয়োগ হবে। আর বছরে ৭২০০০ টাকা সঞ্চয় করতে পারবেন। আপনি ২০ বছরে এই পলিসিতে সঞ্চয় করবেন ১৪ লাখ ৪০ হাজার টাকা। ম্যাচুরিটি শেষে আপনি পাবেন ২৮ লক্ষ টাকা।আর এই প্ল্যানটি ৩০ বছরের হয়ে থাকে প্রতি বছরে ৭২,০০০ টাকা দিতে হবে ৷ এক্ষেত্রে ২০ বছর পরে ২৮ লক্ষ টাকা সাম অ্যাসিওর্ড ৷ এর সাথেই ৪১ বছর বয়সে পেনশন পাবেন ১৫,০০০ টাকা।

Avatar

Papiya Paul

X