Travel

Travel: জমে যাবে ভ্যালেন্টাইন্স ডে! পাহাড়ি এই গ্রামে সঙ্গীর সাথে কাটান সুন্দর মুহূর্ত

নিউজ শর্ট ডেস্ক: শীতকাল (Winter) প্রায় শেষের দিকে আর এই শীতে চারদিকে শুধু ভ্রমণ (Travel) পিপাসুদের ঘুরে বেড়ানোর ছবি। বিশেষ করে সোশ্যাল মিডিয়া খুললেই এখন শুধু চোখে পড়ছে ঘুরতে যাওয়ার নানান ফটো কোলাজ। তাই যদি হাতে মাত্র দুদিনের ছুটিও থাকে তাহলে শীতের মিঠে রোদ পিঠে নিয়েই ঘুরে আসতে পারেন কার্শিয়াং (Kurseong) থেকে ঢিল ছোঁড়া দূরে অবস্থিত এই গ্রাম থেকে।

 সামনেই আসছে ভ্যালেন্টাইন্স ডে (Valentine’s Day)। এই বিশেষ দিনে সঙ্গীকে নিয়ে একান্তে সময় কাটানোর জন্যও কিন্তু দারুন অপশন এই পাহাড়ি গ্রাম। কার্শিয়াং থেকে সামান্য দূরেই  অবস্থিত এই পাহাড়ি গ্রাম। সবুজ পাহাড়,চা বাগান আর সারি সারি পাইন গাছে ঘেরা এমনই এক রূপবতী গ্রামের নাম বাগোরা (Bagora)। বৃষ্টির পর এই নির্জন গ্রাম যেন সদ্য স্নান করে উঠে আসা সুন্দরী যুবতী।

তাই  বছরের অন্যান্য সময়ে শহরের কোলাহল থেকে দূরে কার্শিয়াং-এর এই গ্রাম যেন এক ঘুমন্ত পরি। দুপাশে সবুজ পাহাড় আর পাইন আর চা বাগানের সারি এ যেন এক অদ্ভুত স্বর্গীয় অনুভূতি। তাই কর্মব্যস্ত জীবন থেকে মাত্র দুদিনের ছুটি পেলেই এই পাহাড়ি গ্রামে গেলেই নিমেষে দূর হয়ে যাবে সমস্ত ক্লান্তি।

Valentine's Day,প্রেম দিবস,ভ্রমণ,Travel,অফবিট,Offbeat,বাগোরা,Bagora,বাংলা খবর,Bengali Khobor,Bangla,Bengali

এখনকার দিনে ভ্রমণ পিপাসুদের মধ্যে হিড়িক পড়েছে অফবিট জায়গায় ঘুরতে যাওয়ার হিড়িক। সে দিক দিয়ে দেখতে গেলে কার্শিয়াং-এর এই পাহাড়ি গ্রাম এক কথায় অনবদ্য। কার্শিয়াং পাহাড়ের প্রায় ৭ হাজার ১৫০ ফুট উচ্চতায় থাকা গ্রাম যেন রং তুলিতে সাজানো কোন ছবির অ্যালবাম।

আরও পড়ুন: আলিপুর চিড়িয়াখানার এই নিয়মে বিরাট বদল! এবার সপ্তাহের এই দিন পুরোপুরি বন্ধ থাকবে গেট

কিভাবে যাবেন?

Valentine's Day,প্রেম দিবস,ভ্রমণ,Travel,অফবিট,Offbeat,বাগোরা,Bagora,বাংলা খবর,Bengali Khobor,Bangla,Bengali

শিলিগুড়ির তেনজিং নোরগে বাস টার্মিনাস, দার্জিলিং মোড়, এনজেপি অথবা বাগডোগরা এয়ারপোর্ট থেকে বাগোরা যাওয়ার গাড়ি পাওয়া যায়।  শিলিগুড়ি থেকে দূরে নিরিবিলি এই মেঘ রাজ্যে গেলে মনে হবে সে এক অন্য জগত। সবুজ ঘেরা পাহাড় আর হালকা শিরশিরানি হিমেল হওয়ার পরশ আর শান্ত,স্নিগ্ধ পরিবেশ  এই বাগোরা  গ্রামের ইউএসপি। তাই  এবার ভ্যালেন্টাইন্স ডে তে কাপলদের জন্য বাগোরাই হতে পারে সেরা জায়গা।

Avatar

anita

X