Government Scheme

Government Scheme: দেশের মেয়েদের জন্য মোদীর বড় উদ্যোগ, এবার সহজেই মিলবে ১ কোটি টাকা পর্যন্ত!

নিউজশর্ট ডেস্ক: সরকারের(পক্ষ থেকে দেশের মহিলাদের আর্থিকভাবে স্বাবলম্বী করে তোলার জন্য স্ট্যান্ড আপ ইন্ডিয়া(Stand Up India) নামে একটি স্কিম শুরু করা হয়েছে। যে স্কিম SC/ST এবং ১৮ বছরের বেশি বয়সে মহিলা উদ্যোক্তাদের ঋণ দিচ্ছে।

সরকারের এই স্কিমের উদ্দেশ্য হল তপশিলি জাতি বা তপশিলি উপজাতিরা যাতে প্রত্যেকটি ব্যাংকের শাখা থেকে ঋণ নিতে পারেন। এক্ষেত্রে অন্তত একজন মহিলাকে ঋণ দেওয়া যেতে পারে।

এখানে উৎপাদন সেবা কৃষি সংক্রান্ত কার্যক্রম বা ব্যবসায়িক খাতের জন্য ঋণ দেওয়া হয়। এখানে ১০ লক্ষ টাকা থেকে এক কোটি টাকা পর্যন্ত ঋণ নেওয়া যেতে পারে।

আরও পড়ুন: Government: অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের জন্য বাম্পার সুখবর! এবার পাবেন এই বিরাট সুবিধা

তবে এই ঋণ পরিশোধের সময়সীমা সর্বোচ্চ ১৮ মাস থেকে ৭ বছর পর্যন্ত। এই ঋণের সুদের হার সর্বনিম্ন হিসেবেই প্রযোজ্য করা হবে। এর সঙ্গে জিএসটি এবং পরিষেবার ট্যাক্স চার্জের জন্য অতিরিক্ত চার্জ করা হবে।

১০ লক্ষ টাকা পর্যন্ত মূলধন তোলার জন্য ব্যাংকে ঋণগ্রহিতাকে Rupay ডেবিট কার্ড ইস্যু করতে হবে। এই সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য এই ‘https://www.standupmitra.in/Login/Register’-ওয়েবসাইটে যান। এই ঋণ গ্রহণ করার জন্য আপনাকে অবশ্যই প্রয়োজনীয় নথি যেমন পরিচয় পত্র, ঠিকানা, প্রমাণপত্র ইত্যাদি দিতে হবে।

Avatar

Papiya Paul

X