Travel

Travel: জানলা খুললেই অপরূপ কাঞ্চনজঙ্ঘা, অল্প খরচে ঘুরে আসুন এই গ্রামে! হারিয়ে যাবেন সৌন্দর্যে

নিউজশর্ট ডেস্কঃ এই অসহ্যকর গরমে একটু শান্তিতে এবং স্বস্তিতে থাকতে চাইলে পাহাড় একমাত্র ভরসা। যদিও এখন দার্জিলিং-এ প্রচুর ভিড়। প্রচুর পর্যটক এই সময় দার্জিলিংয়ে ভ্রমণে গিয়েছেন। তাই আপনি যদি ভিড় ভাট্টা এড়িয়ে নিরিবিলিতে থাকতে চান তাহলে চলে যান এই অফবিট লোকেশন(Offbeat Location)।

এই জায়গাটির নাম হল রামধুরা(Ramdhura)। ৫৮০০ ফুট উচ্চতায় এই জায়গাতে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের সঙ্গে আপনারা দেবতার সান্নিধ্য পাবেন। এই জায়গাটি ভগবান রামচন্দ্রের নামে তৈরি। সকাল বেলায় ঘুম থেকে উঠে আপনার হোমস্টের জানলা খুললেই কাঞ্চনজঙ্ঘা দেখতে পাবেন। এই সৌন্দর্য ভাষায় প্রকাশ করা যাবে না।

অন্যান্য জায়গার থেকে এই জায়গাতে কাঞ্চনজঙ্ঘার সৌন্দর্য যেন একেবারে অন্যরকম। এখানে একটি শিবের মন্দির রয়েছে। এই শিব মন্দিরে যেতে রামধুরা থেকে একটু ছোট্ট ট্রেক করে নিতে হয়। পাহাড়ি পথ ভেঙে উপরে উঠতে হয়। এই শিবে মন্দিরে জল ঢালার জন্য তিস্তাতে জল আনতে যেতে হয়।

আরও পড়ুন: Vi 5G: 4G পুরো অতীত, এবার শীঘ্রই 5G লঞ্চ করছে Vi! জেনে রাখুন লঞ্চের সময়সূচি

এখানে জঙ্গলের মধ্যে দিয়ে ট্রেকিং করার সুযোগ রয়েছে। চারপাশে কুয়াশার আচ্ছন্ন। দূরের জিনিস ভালো করে দেখা যায় না। একেবারে অন্যরকমের নিস্তব্ধতা। ঠিক যেন ভুতুড়ে সিনেমার অভিজ্ঞতা। আপনি এখানে আসতে চাইলে এনজিপি থেকে সরাসরি গাড়ি নিয়ে চলে আসতে পারেন। তবে শেয়ার করা গাড়িতে কালিম্পং হয়ে যদি আসেন তাহলে খরচ কম হবে। এখানে জলসা ভিউ পয়েন্ট রয়েছে। এটাও একবার দেখে আসতে পারেন।

Avatar

Papiya Paul

X