Rs 30 daily investment in LIC Policy can give you lakhs in return

রোজ মাত্র ৩০ টাকা দিয়েই লাখপতি হওয়ার সুবর্ণ সুযোগ! LIC এর এই পলিসি না করলে আপনারই লস

নিউজশর্ট ডেস্কঃ স্বল্প পরিমাণ টাকা জমালেই হাতে আসবে মুঠো মুঠো টাকা, মধ্যবিত্তরা এই স্বপ্ন প্রায়ই দেখে থাকেন। কিন্তু বাস্তবের মাটিতে পড়লেই ভেঙ্গে চুরমার হয়ে যায় এই স্বপ্নগুলো। বেশি বেশি টাকা জমিয়েও সঞ্চয়ের (Savings) ঘরে টাকার অঙ্কের সংখ্যা যেন কিছুতেই বাড়ে না। এই পরিস্থিতিতে এক আশ্চর্যজনক প্ল্যান সামনে আনল LIC। এতে প্রতিদিন মাত্র ৩০ টাকা দিলেই মিলবে লাখ টাকা।

LIC-র অনেক স্কিমে খুব কম টাকা প্রিমিয়াম দিতে হয়। কিন্তু মেয়াদ শেষে মেলে বিপুল টাকা রিটার্ন। এলআইসির আধার স্তম্ভ পলিসি সেরকমই একটি প্ল্যান। এতে সুরক্ষা এবং সঞ্চয়, উভয়ের সুবিধা পাওয়া যায়। তবে এই স্কিম শুধুমাত্র পুরুষদের জন্য।

LIC এর এই পলিসির সুবিধা

আধার স্তম্ভ পলিসি-তে বিনিয়োগ করতে হলে আধার কার্ড থাকা বাধ্যতামূলক। বিশেষ বিষয় হল, পলিসি জারি করার তারিখ থেকে রিস্ক কভারেজ পাওয়া যায়। মেয়াদ শেষে মেলে পুরো টাকা। দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে নমিনির হাতে টাকা তুলে দেওয়া হয়।

LIC

আরও পড়ুনঃ কারেন্টের বিল নিয়ে নো চিন্তা! ৩০০ টাকার ছাড় ঘোষণা রাজ্য সরকারের, দেখুন আপনি পাবেন কি না?

কত টাকা দিয়ে কত টাকা রিটার্ন পাওয়া যাবে?

আধার স্তম্ভ পলিসিতে প্রতিদিন ৩০ টাকা দিয়ে ২০ বছরের জন্য বিনিয়োগ করলে মেয়াদ শেষে মিলবে ৩.৯৭ লক্ষ টাকা। বছরে ১০,৮২১ টাকা প্রিমিয়াম দিতে হবে। মাসের হিসেব ধরলে প্রতি মাসে পড়বে ৯০১ টাকা। অর্থাৎ প্রতিদিন ৩০ টাকা করে। পলিসি হোল্ডার দৈনিক, মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক কিংবা বার্ষিক ভিত্তিতে প্রিমিয়াম দিতে পারেন। এতে গ্যারান্টিযুক্ত রিটার্নের পরিমাণ হল ৩ লক্ষ টাকা। পাশাপাশি মোট বিনিয়োগের ৪.৫ শতাংশের বার্ষিক রিটার্ন ধরে ৯৭,৫০০ টাকা লয়্যালটি যোগ হবে। সব মিলিয়ে হাতে আসবে ৩,৯৭,৫০০ টাকা।

পলিসি হোল্ডারের বয়স

৮ থেকে ৫৫ বছর বয়সী পুরুষরা এলআইসির আধার স্তম্ভ পলিসি কিনতে পারেন। প্ল্যানের মেয়াদ শেষ হওয়ার সময় আবেদনকারীর সর্বোচ্চ বয়স যেন ৭০ বছরের বেশি না হয়। পলিসির ন্যূনতম মৌলিক পরিমাণ ৭৫,০০০ টাকা। সর্বাধিক ৩ লাখ টাকা।  মেয়াদ ১০ থেকে ২০ বছর। এই স্কিমে পলিসি ইস্যু করার তারিখ থেকে রিস্ক কভারেজ শুরু হয়।৩৫ বছর বয়সে যদি কেউ পলিসি কেনেন তাহলে ১৫ বছরের জন্য তাঁকে বছরে ১০ হাজার টাকা প্রিমিয়াম দিতে হবে। এক্ষেত্রে নিশ্চিত পরিমাণ হল ২ লাখ টাকা। মেয়াদপূর্তিতে ২ লাখ টাকার সঙ্গে লয়্যালটিও দেওয়া হয়।

Avatar

Koushik Dutta

X