Mukesh Ambani giving Free 3 Months Jio Recharge reality

অনন্ত-রাধিকার বিয়ের আনন্দে ৩ মাস ফ্রিতে jio রিচার্জ দিচ্ছে ব্যবহারকারীদের?

নিউজশর্ট ডেস্কঃ এখনও মুম্বই জুড়ে চলছে বিয়ের আনন্দ। গত ১২ জুলাই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট। মুকেশ আম্বানি তার ছোট পুত্রের বিয়েতে ৫০০০ কোটি টাকা খরচ করেছেন। এই বিলাসবহুল বিয়েতে অভিনেতা-অভিনেত্রী, খেলোয়াড় থেকে শুরু করে রাজনীতিবিদ, সকলেই অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এবার এই বিয়ের আনন্দেই সামনে এল এক বার্তা।

শুরুতেই জানিয়ে রাখি ভাইরাল হওয়া এই খবর সম্পূর্ণ গুজব। সম্প্রতি এই ভুয়ো বার্তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। আর তা দরুন নানা সমস্যায় পড়ছেন সাধারন মানুষ। কি সেই বার্তা? বিস্তারিত জানুন এই প্রতিবেদনে।

মুকেশ আম্বানি (Mukesh Ambani) কি দিচ্ছেন ফ্রি রিচার্জ?

নেট দুনিয়ায় এক বার্তা ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, Reliance Jio তার ব্যবহারকারীদের অনন্ত আম্বানির বিয়ে উপলক্ষ্যে ৩ মাসের ফ্রি রিচার্জ প্রদান করছে। হোয়াটসঅ্যাপে ভাইরাল হওয়া ওই বার্তা হিন্দিতে লেখা ছিল। যেখানে বলা হয়েছে, ব্যবহারকারীদের বিনামূল্যে রিচার্জ পাওয়ার জন্য একটি লিঙ্কে ক্লিক করতে হবে। ভুয়ো বার্তায় লেখা হয়েছে যে, “১২ জুলাই অনন্ত আম্বানির বিয়ে উপলক্ষ্যে মুকেশ আম্বানি ভারতের সমস্ত মানুষকে ৩ মাসের বিনামূল্যে ৭৯৯ টাকার রিচার্জ দিচ্ছেন। তাই এখন নিচে দেওয়া নীল লিঙ্কে ক্লিক করে আপনার নম্বর রিচার্জ করুন।” যেখানে মহাক্যাশব্যাক নামে একটি অজানা সাইটের লিঙ্ক রয়েছে। তবে এটি একটি ভুয়ো বার্তা।

Ambani Free 3 Month Jio Recharge Scam

ভুয়ো বার্তা কিভাবে বুঝবেন?

হোয়াটসঅ্যাপে ভুয়ো বার্তা শনাক্ত করলে সম্ভাব্য কয়েকটি জালিয়াতি এড়াতে সাহায্য করতে পারে। প্রথমত, অজানা নম্বর থেকে আসা বার্তাগুলিতে মনোযোগ দিন। বিশেষত যদি সেগুলিতে সন্দেহজনক লিঙ্ক থাকে তাহলে সতর্ক হন। স্ক্যামাররা প্রায়ই নামকরা সংস্থার ছদ্মবেশ নিয়ে এই কাজ করে। তাই সর্বদা বার্তা প্রেরককে যাচাই করুন। দ্বিতীয়ত, যে সমস্ত বার্তাগুলিতে এটা বলা হয় থাকে যে, আপনি পুরস্কার জিতেছেন যেটি অবিলম্বে না গ্রহণ করলে আপনার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে এইরকম বার্তায় ভুলেও ক্লিক করবেন না।

Avatar

Koushik Dutta

X