Farida Jalal Lashes over Karan Johar and opens up about bollwyood industry

বড্ড তাড়াতড়ি লয়াল্টি পাল্টায়! বলিউড ইন্ডাস্ট্রির বিরুদ্ধে বিস্ফোরক প্রবীণ অভিনেত্রী ফরিদা জালাল

নিউজশর্ট ডেস্কঃ বলিউডের অন্যতম অভিনেত্রী ফরিদা জালাল (Farida Jalal)। উনিশ দশকের সব সুপারহিট ছবিতে দাপিয়ে অভিনয় করেছেন তিনি। সেই সময় তাঁকে ছাড়া কোন কিছু ভাবতেই পারতেন না পরিচালকেরা। তবে এখন আর সেই ভাবে পরিচালকদের ডাক পান না তিনি। করন জোহারের একাধিক ছবিতে কাজ করেও , এখন আর করন জোহারের থেকে ডাক পান না তিনি।

এককালীন বলিউডের ব্লকবাস্টার ছবিতে অভিনয় করেছিলেন ফরিদা জালাল। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ কিংবা ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর মতো ছবিতে মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন ফরিদা। পর্দায় শাহরুখ খান, সলমন খানের মায়ের ভূমিকায় অভিনয় ক্রে দর্শকদের মন জয় করা সেই অভিনেত্রী আর ডাক পান না সেই ভাবে।

৯০’র দশকে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে শাহরুখের মা হয়েছিলেন ফরিদা

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি নিজেই জানিয়েছেন সে কথা। অভিনেত্রী বলেছেন, “আমাকে ছাড়া অনেক ছবি তৈরিই হত না সেই সময়। করণ জোহরের বাবা যশ জোহার ছিলেন ঈশ্বরতুল্য মানুষ। নিজে ফোন করে আমায় বলতেন, হিরোর চরিত্র পরে লেখা হবে, আগে তোমার চরিত্র ফরিদা।” পরবর্তীকালে করণ জোহার যে তাঁকে ভুলে গিয়েছেন, তা নিয়ে অনেক ক্ষোভ ফরিদার মনে। খুবই দুঃখ করেছেন তিনি।

Bollywood Actress Farida Jalal

“ওরা খুব তাড়াতাড়ি আনুগত্য পাল্টায়,” এমন একটি কথা করণ সম্পর্কে বলেছেন ফরিদা। যে করণের ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে ফরিদাকে দেখা গিয়েছিল শাহরুখ খানের মায়ের চরিত্রে। পরবর্তীকালে সেই ফরিদাকে আর কোনও ছবিতে কাস্ট করেননি করণ। মনের দুঃখ প্রকাশ করে ফরিদা বলেছিলেন, “এখন তো আর আমাকে ডাকে না করণ। আসলে ওরা খুব তাড়াতাড়ি লয়ালটি পাল্টে ফেলে। নইলে আমাকে ছাড়া কোনও ছবি তৈরিই করতেন না করণের বাবা যশ জোহর।”

আরও পড়ুনঃ রোম্যান্স থেকে অ্যাকশন, ৬০ পেরিয়েও আজও সিনেমা হল কাঁপাচ্ছেন এই ৫ সুপারস্টার

সাক্ষাৎকারে রানি মুখোপাধ্যায়ের স্বামী আদিত্য চোপড়ার প্রশংসা করেছিলেন ফরিদা। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিতে কাজলের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। তাঁর জন্য দারুণ সুন্দর একটি স্ক্রিপ্ট তৈরি করেছিলেন আদিত্য। ফরিদা বলেছিলেন, “ওরা নিজেরা বসে স্ক্রিপ্ট লিখত। প্রত্যেকটা শব্দ ওদের নিজেদের ছিল। এমনকী, গানের ক্ষেত্রেও নিজস্বতা বজায় রাখত। করণ এবং আদিত্য দু’জনেই মন দিয়ে কাজ করেছিল। তাই ওরকম ছবি আর দ্বিতীয়টি হয়নি। এখন তো লোককে দিয়ে ওরা কাজ করায়। সেই সময় কিছু সিন পড়ে আমার চোখ থেকে জল চলে এসেছিল। খালি ভাবতাম, কখন সিনগুলোয় অভিনয় করব।”

উল্লেখ্য, ৭৫ বছর বয়সী ফরিদা দিলওয়ালে ‘দুলহানিয়া লে যায়েঙ্গে’ এবং ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর মতো ছবিতে এসআরকে-এর মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন। এছাড়াও তিনি সলমানের সঙ্গে অন্যান্য চলচ্চিত্রের মধ্যে ‘জব পেয়ার কিসিসে হোতা হ্যায়’, ‘দুলহান হাম লে যায়েঙ্গে’-এর মতো ছবিতেও স্ক্রিন শেয়ার করেছেন। তবে বেশ কিছু দিন আগে তাঁকে Netflix-এর Heeramandi-এ দেখা গিয়েছে।

Avatar

Koushik Dutta

X