Prabhas starer Movie Kalki 2898 Ad became Highest Grossing Indian Movie in North America

জওয়ান-পাঠান, RRR সবাই ফেল! ভারতীয় ছবির ইতিহাসে নয়া রেকর্ড বানাল প্রভাসের ‘Kalki 2898 AD’

নিউজশর্ট ডেস্কঃ মুক্তি পাওয়ার পর থেকেই বক্স অফিসে দাঁপিয়ে বেড়াচ্ছে কল্কি ২৮৯৮ এডি (Kalki 2898 Ad)। প্রভাস, অমিতাভ বচ্চন এবং দীপিকা পাড়ুকোন অভিনীত এই চলচ্চিত্রটি বক্স অফিসের ফলাফল শুরু থেকেই বেশ ভালো। রিলিজের পর থেকে একাধিক নতুন রেকর্ড বানিয়েছে ছবিটি। যার মধ্যে অন্যতম ওপেনিংয়ের দিনেই ৯৫ কোটি আয় করেছে ছবিটি।

‘বাহুবলী ২’ এর পর প্রবাসের জীবনের দ্বিতীয় সবথেকে সফল ফিল্ম হতে চলেছে ‘কল্কি ২৮৯৮ এডি’। নাগ অশ্বিন পরিচালিত ছবিটি বাহুবলি ২ এর থেকে সামান্য একটু পিছিয়ে পড়েছে মাত্র ওপেনিং কালেকশনের রেকর্ডের দিক থেকে। তবে এখানেই শেষ নয়, জানলে অবাক হবেন, ইতিমধ্যেই ছবিটি উত্তর আমেরিকার সর্বোচ্চ আয় করা ছবির তালিকাতেও দ্বিতীয় স্থান অর্জন করে ফেলেছে।

Kalki 2898 AD Box Office Collection breaking New Records

কল্কি ছবিটির বর্তমান ইন্টারন্যাশন্যাল বক্স অফিস কালেকশন পেরিয়েছে ১৮.৫ মিলিয়ন ডলার। যেটা পাঠান, জওয়ান থেকে আরআরআর এর মত সিনেমার থেকেও অনেকটাই বেশি। সুপারস্টার কাস্টিং, মাইথোলজির সাথে বিজ্ঞানের তাল মিলিয়ে তৈরী দুর্দান্ত কাহিনী আর অববদ্য ভিএফএক্স সব কিছু মিলিয়েই এই ব্যাপক সাফল্য পেয়েছে ছবিটি। যার জেরে অভিনেতা, প্রযোজক ও পরিচালক সকলেই বেশ খুশি।

আরও পড়ুনঃ AI দিয়ে চুরি গলার আওয়াজ, অরিজিৎ সিংকে বড় নির্দেশ হাইকোর্টের

ইতিমধ্যেই গোটা বিশ্বে ১০০০ কোটি টাকারও বেশি যায় করে ফেলেছে ছবিটি। আশা করা যাচ্ছে খুব শীঘ্রই হয়তো ১১০০ কোটিও পেরিয়ে যাবে। শেষ পাওয়া বক্স অফিসের রিপোর্ট অনুযায়ী এপর্যন্ত ১০৪১.৫৩ কোটি টাকা আয় হয়েছে। যার মধ্যে ৬৪২.৪৫ কোটি টাকা ৩৬ দিনের ভারতীয়ই বক্স অফিস কালেকশন আর ২৮৩.৪৪ কোটি টাকা ইন্টারন্যাশনাল বক্স অফিস কালেকশন।

প্রসঙ্গত, বিগ বাজেট এই ছবি তৈরির খরচও ব্যাপক। যেমনটা জানা যাচ্ছে প্রায় ৬০০ কোটি টাকার বাজেটে তৈরী হয়েছিল ছবিটি। যার মধ্যে ৮০ কোটি টাকা নিয়েছেন দক্ষিণী সুপারস্টার প্রভাস। এছাড়াও বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন ২০ কোটি টাকা পেয়েছেন। ছবির আরও দুই সুপারস্টার কামাল হাসান ও অমিতাভ বচ্চন ২০ কোটি ও ১৮ কোটি টাকা নিয়েছেন অভিনয়ের জন্য।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X