Kolkata Police Alerts Public about latest LPG Cylinder Subsidy Scam

বাড়িতে গ্যাস থাকলে সাবধান! ফোন আসলেই ফাঁকা হবে ব্যাঙ্ক অ্যাডকাউন্ট, সতর্ক করল কলকাতা পুলিশ

নিউজশর্ট ডেস্কঃ কথায় বলে সাবধানের মার নেই! একটু বেখেয়াল হলেই বিপদ! বর্তমান সময়ে দাঁড়িয়ে এইবা বাংলা প্রবাদগুলি যেন অক্ষরে অক্ষরে ফলে যায়। প্রতিদিনই কোনো না কোনো প্রতারণার (Scam) অভিযোগ মিলছে। কখনো ব্যাঙ্কের ম্যানেজার সেজে ওটিপি চাইছে তো কখনো এটিএম কার্ড এক্সপায়ার হবে বলে লক্ষ লক্ষ টাকার প্রতারণা করা হচ্ছে। তবে এবার আরও এক নতুন প্রতারণার শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

গ্যাস ডিলার বা কোম্পানির এজেন্ট পরিচয় দিয়ে ফোন করা হচ্ছে। এরপর সম্পূর্ণ ভুয়ো সরকারি ভর্তুকির লোভ দেখানো হচ্ছে। তারপর কথায় ভুলিয়ে মোবাইলে পাঠানো হচ্ছে লিঙ্ক। যেখানে ক্লিক করলেই আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফাঁকা হয়ে যেতে পারে।

হ্যাঁ ঠিকই দেখছেন, নতুন এই স্ক্যাম নিয়ে সাধারণ মানুষকে ইতিমধ্যেই সচেতন করেছে কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের DCP Cyber Crime এর এক্স (টুইটার) হ্যান্ডেলে একটি সতর্কবার্তা পোস্ট করা হয়েছে। যেখানে লেখা আছে , ‘গ্যাস ডিলারের নামে আসা ভুয়ো কলগুলির থেকে সাবধান। স্ক্যামাররা আপনাকে ফোন করে নিজেকে গ্যাস এজেন্ট পরিচয় দেবে। তারপরসরকার থেকে ভুয়ো সাবসিডি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়েআপনার সর্বস্ব লুট করে নিতে পারে।

সহজ ভাষায় বলতে গেলে, গ্যাস ডিলারের অফিস থেকে ফোন করা হচ্ছে বলে স্ক্যামাররা আপনার বিশ্বাস অর্জন করবে। এরপর সরকারের তরফ থেকে একটি ভর্তুকি দেওয়া হচ্ছে বলা হবে। যেটা নিলেই হয়তো আপনার গ্যাস সিলিন্ডারের দাম অনেকটাই কমে যাবে বলে জানানো হবে। এরপর তাঁরা ফোনে লিঙ্ক পাঠাবে। যেটায় ক্লিক করলি আপনার মোবাইলেযাবতীয় তথ্য প্রতারকদের কাছে চলে যাবে।

আরও পড়ুনঃ OBC সার্ফিফিকেট মামলায় জোর ধাক্কা! স্থগিতাদেশ নয়, রাজ্যকেই নোটিশ দিল সুপ্রিম কোর্ট

মানুষের লোভ আর আগ্রহকে কাজে লাগিয়েই এই ধরণের প্রতারণা করা হয়ে থাকে। এর আগেও একাধিক অনলাইন প্রতারণার ঘটনার কথা শোনা গিয়েছিল। তবে গ্যাসের ভর্তুকির নামে প্রতারণা হয়তোই বা প্রথম। তাই সাধারণ মানুষকে আরও সচেতন করে তুলতেই কলকাতা পুলিশের তরফ থেকে এই পোস্ট করা হয়েছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X