South Bengal Weather Heavy Rain Alert in 6 Districts see weather update

আরও বাড়বে বৃষ্টি, নিম্নচাপের জেরে সতর্কতা জারি দক্ষিণের ৬ জেলায় : আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ বিগত কয়েকদিন ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপের জেরে একটানা বৃষ্টি (Rain) হয়েই চলেছে দক্ষিণবঙ্গে। সোমবার কিছুটা কমলেও, মৌসুমী অক্ষরেখা বিহার, ঝাড়খন্ড ও পশ্চিমবঙ্গের উপর থাকায় আবারও অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তাহলে মঙ্গলে ভাসবে কোন জেলাগুলি? চলুন দেখে নেওয়া যাক আবহাওয়ার খবর (Weather Update)

আজকের আবহাওয়া

গতকাল কম থাকলেও আজ অর্থাৎ মঙ্গলবার থেকেই আবারও বাড়বে বৃষ্টির পরিমাণ। সকাল থেকেই আকাশের মুখ ভার হয়ে থাকবে। গোটা দক্ষিণবঙ্গেই আবারও বৃষ্টি শুরু হবে। আজ কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩১ ডিগ্রি ও সর্বনিম্ন ২৭ ডিগ্রির আশেপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ প্রায় ৮১% পর্যন্ত হতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

শনিবার পর্যন্ত তীব্র বৃষ্টির পর দক্ষিণবঙ্গের আকাশে মেঘ থাকলেও বৃষ্টি খুব একটা হয়নি। অবশ্য কয়েকটি জেলায় মাঝারি বৃষ্টি হয়েছিল। তবে এবার মঙ্গলবার থেকে আবারও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা জেলায় মাঝারি বৃষ্টি হতে পারে। তবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে।

উত্তরবঙ্গের আবহাওয়া 

এবছর বৃষ্টির জেরে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তরবঙ্গের একাধিক জেলা। বিশেষ করে দার্জিলিং ও কালিমপংয়ে এখনও বৃষ্টি হয়েই চলেছে। হাওয়া অফিসের তরফ থেকেও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, কোচবিহার ও আলিপুরদুয়ারে তীব্রই বৃষ্টির আশংকায় কমলা সতর্কতা জারি করাহয়েছে।

আগামীকালের আবহাওয়া 

মঙ্গল থেকেই বৃষ্টির পরিমাণ বাড়ছে বাংলায়। তবে আগামীকাল কিছুটা হলেও সূর্য্যিমামা অর্থাৎ রোদের দেখা মিলতে পারে। দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টি হলেও কিছু জেলায় মেঘলা আকাশ থাকবে। তবে উত্তরবঙ্গের ৫ জেলায় কমলা সতর্কতা জারি থাকায় সেখানে বৃষ্টি অব্যাহত থাকবে বলেই মনে করা হচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X