Singer Sunidhi Chauhan opens up about the Dark Truth of Reality Shows and why she stopped appearing in shows

‘সব মিথ্যে, সাজানো…’ রিয়েলিটি শোয়ের নোংরামি নিয়ে বিস্ফোরক সুনিধি চৌহান

নিউজশর্ট ডেস্কঃ বাঙালি দর্শকদের বিনোদনের জন্য সিরিয়ালের পাশাপাশি একাধিক রিয়েলিটি শো (Reality Show) সম্প্রচারিত হচ্ছে। কোনো চ্যানেলে গানের তো কোথাও আবার নাচের অনুষ্ঠানগুলি দেখার জন্য অপেক্ষায় থাকেন সকলে। এই রিয়েলিটি শো নিয়ে মাঝে মধ্যেই অভিযোগ আসে যে সবটাই স্ক্রিপ্টেড, যদিও এ নিয়ে কখনো বিচারকদের মুখ খুলতে দেখা যায়নি সেভাবে। তবে সম্প্রতি রিয়েলিটি শোয়ের পিছনের কালো সত্যি নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন স্বনামধন্য গায়িকা সুনিধি চৌহান (Sunidhi Chauhan)

বলিউডের প্লেব্যাক সিঙ্গার হিসাবে বেশ জনপ্রিয় সুনিধি চৌহান। ‘শিলা কি জাওয়ানি’ থেকে ‘দেশি গার্ল’ এর মত গান রয়েছে তাঁর ঝুলিতে। কিছুদিন আগেই এক রিয়েলিটি শোয়ের বিচারক হিসাবে জেলা গিয়েছিল গায়িকাকে। সেই শোয়ের অভিজ্ঞতা নিয়েই রাজ সমানির পডকাস্ট মুখ খুলেছেন সুনিধি।

সুনিধি জানান, ‘এই রিয়েলিটি শোগুলির কিছুই আসল নয় , সবটাই নকল।’ একইসাথে ইন্ডিয়ান আইডলের কথা তুলে তিনি বলেন, শুরুর দিকে যে শোগুলোতে তিনি গিয়েছিলেন তা বেশ ভালো ছিল। তখন কোনো নাটক করতে হত না, বেশ মজা করে কাজ হত। আমরা যেভাবে গান শুনতাম সেভাবে টেলিভিশনে সম্প্রচারিত হত ও দর্শকেরা দেখতে ও শুনতে পেতেন। কিন্তু এখন সবটাই আর্টিফিসিয়ালি ম্যানিপুলেট করে তৈরী।

Sunidhi Chauhan opens up about dark secret of Reality Show in Podcast

শো অর্গানাইজাররা সব সময় পজিটিভ দিক থেকে গায়ক / গায়িকাদের উপস্থাপন করেন। জীবনের নানা সংগ্রাম ও ইমোশনাল দিক তুলে ধরা হয় পর্দায়, যেটা দর্শকদের বেশ পছন্দের কিন্তু তাদের বিদ্রান্ত করে তোলে। এরপর যে ভালো অভিনয় করে তাকেই বাদ দিয়ে দেওয়া হয়, কিছু পর্ব পরেই। এই ধরণের ব্যবহার খুবই বিরক্তিকর ও অসম্মান জনক, সেই কারণেই সুনিধি চৌহানকে খুব একটা রিয়েলিটি শোয়ের বিচারক হিসাবে দেখা মেলে না।

আরও পড়ুনঃ জওয়ান-পাঠান, RRR সবাই ফেল! ভারতীয় ছবির ইতিহাসে নয়া রেকর্ড বানাল প্রভাসের ‘Kalki 2898 AD’

আসলে এই পুরো ব্যাপারটার উদ্দেশ্য প্রতিযোগীদের থেকে যতটা ব্যবসায়িক লাভ তোলা যায় সেটা দেখা। কিন্তু সেটা হলে মুশকিল। এই সময়েই কথায় কথায় অরিজিতের প্রসঙ্গ তুলে সুনিধি বলেন, অরিজিৎ সিং যখন গান করেন স্টেজে নিজের ইচ্ছে মত গানগুলোকে পরিবেশন করেন। এত গুণী একজন শিল্পী হওয়া সত্ত্বেও মাটির মানুষ তিনি, গানটাকেই ভালো ভাবে করতে চান। এছাড়াও নিজের জার্নি নিয়েও একাধিক গল্প সামনে এনেছেন।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X