Maa Flyover will be partially closed every night due to Maintenance work see alternative routes

আজ থেকেই রোজ রাতে বন্ধ মা ফ্লাইওভার, বিকল্প রাস্তা কি? জানাল কলকাতা পুলিশ

নিউজশর্ট ডেস্কঃ কলকাতায় যারা প্রতিদিন যাতায়াত করেন তাঁরা জানেন বাইপাসের যাওয়ার একটি সোজা উপায় হল ‘মা ফ্লাইওভার’ (Maa Flyover)। কিছুদিন আগেই কলকাতা পুলিশের তরফ থেকে জানানো হয়েছিল যে শহরের ব্যস্ততম এই উড়ালপুলে গাড়ি থামানো যাবে না। ইচ্ছা করে তো নয়ই, এমনকি গাড়ি যদি কোনো কারণে খারাপও হয়ে যায় তাহলেও দিতে হতে পারে ৫০০০ টাকার ফাইন। এরই মাঝে আবারও বড় আপডেট এল।

কলকাতা ট্রাফিক পুলিশের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে আজ অর্থাৎ বুধবার থেকেই প্রতিদিন রাতে বন্ধ থাকবে মা উড়ালপুল। মূলত রক্ষণাবেক্ষণ থেকে শুরু করে রিপেয়ারিং এর কাজ চলবেএই সময় , তাই কাজ যতদিন কাজ চলবে ততদিন পর্যন্ত রোজ রাতে বন্ধ থাকবে মা ফ্লাইওভার। বন্ধের সময় রাত ১২টা থেকে ৫টা রাখা হবে বলে জানানো হয়েছে। এখন প্রশ্ন হল তাহলে বিকল্প রাস্তা কি?

যেমনটা জানা যাচ্ছে, এই উড়ালপুল বন্ধ রাখলেও এজেসি বোস ফ্লাইওভার দিয়ে যাতায়াত করা যাবে। ইতিমধ্যেই কলকাতা ট্রাফিক পুলিশের তরফ থেকে মা উড়াল পুলের বিকল্প রাস্তার কথাজানানো হয়েছে। বাইপাস থেকে ৪ নং ব্রিজ ধরে সেভেন পয়েন্ট হয়ে পার্ক সার্কাস এভিনিউ দিয়ে এজেসি বোস ব্রিজ ধরতে হবে। এছাড়াও পিজি হাসপাতালেরসামনে দিয়ে পার্ক সার্কাসে নেমে সেভেন পয়েন্ট দিয়ে দরগা রোড দিয়েও ৪ নং ব্রিজ হয়ে সাইন্স সিটি বাইপাসের দিকে যাওয়া যাবে।

আরও পড়ুনঃ কমবে দূরপাল্লা ট্রেনের টিকিটের খরচ! কোটি কোটি যাত্রীদের জন্য বড় সিদ্ধান্ত নিল ভারতীয় রেল

কত দিন বন্ধ থাকবে মা উড়ালপুল ? এই প্রশ্নের উত্তর মিলেছে বিজ্ঞপ্তিতেই। এই মুহূর্তে কোনো নির্দিষ্ট তারিখ জানানো হয়নি। তাই যতদিন কাজ চলবে ততদিন রোজ রাতে ৫ ঘন্টা বন্ধ রাখা হবে যান চলাচল। কাজ শেষের আনুমানিক সময় বিজ্ঞপ্তিতে কোথাও উল্লেখ নেই।

প্রসঙ্গত, পুজোর আগেই ব্রিজের রক্ষণাবেক্ষণ ও মেরামতির কাজ সেরে ফেলার চেষ্টা করা হচ্ছে। কারণ পুজোর সময় গাড়ির চাপ অনেকটাই বেড়ে যাবে। তাছাড়া ব্রিজে লাগানো বাতিস্তম্ব, CCTV থেকে শুরু করে স্পিডোমিটার এর রক্ষনাবেক্ষণের বিষয়টাও এই সময়ের মধ্যেই দেখা হবে বলে জানা জানানো হয়েছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X