South Bengal Weather Update Rain Alert in many districts of west bengal by weather department

রেহাই নেই! ঘূর্ণাবর্তের জেরে ভারী বৃষ্টি দক্ষিণের ৫ জেলায় : আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ দেরিতে শুরু হলেও বিগত কয়েক সপ্তাহে যে হরে বৃষ্টি হয়েছে তাতে একপ্রকার বিরক্ত বঙ্গবাসী। মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে তো হয়েই চলেছে। মাঝে কয়েকদিনের জন্য কিছুটা স্বস্তি মিলেছিল ঠিকই। তবে এবার ঘূর্ণাবর্তের জেরে আবারও ভারী বর্ষণ হবে জানাচ্ছে আবহাওয়া দফতর। কেমন থাকবে কলকাতার আবহাওয়া? কোথায় হবে সবচেয়ে বেশি বৃষ্টি?  চলুন দেখে জেওয়া যাক আজকের আবহাওয়ার খবর।

আজকের আবহাওয়া

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির আশেপাশেই থাকবে বলে মনে করা হচ্ছে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৫-৯০ শতাংশ পর্যন্ত থাকতে পারে। সকালে কিছুটা কম থাকবে যত রাত হবেই ততই বাড়বে জলীয় বাষ্পের পরিমাণ ফলে কিছুটা অস্বস্তি বোধ হবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

বৃহস্পতিবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টি হলেও হুগলিতে সেভাবে বৃষ্টিপাত হয়নি। তবে এই সুখ দীর্ঘস্থায়ী নয় কারণ, ইতিমধ্যেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে থাকা ঘূর্ণাবর্ত ও মৌসুমী অক্ষরেখার প্রভাব বাড়তে শুরু করেছে। হাওয়া অফিসের মতে এটি নিম্নচাপে পরিণত হলেই আবারও ঝমঝমিয়ে বৃষ্টি নামবে দক্ষিণের একাধিক জেলায়। মুর্শিদাবাদ, বীরভূম, নাদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই ভারী বৃষ্টিপাত জারি থাকবে। তবে উত্তর ও দক্ষিণ দিনাজপুর আর মালদাতে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে বলে জানা যাচ্ছে। বিশেষ করে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, কোচবিহার জেলায় ভারী  বৃষ্টির জেরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। যেটা আগামীকালও বজায় থাকবে। একইসাথে দার্জিলিং ও কালিম্পঙ এলাকায় ধস নামাতে পারে বলেও আশঙ্কা করা হয়েছে।

আগামীকালের আবহাওয়া

আগেই বলা হয়েছে যে ঘূর্ণাবর্তের পাশাপাশি মৌসুমী অক্ষরেখার প্রভাবে বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গে। তাই আপাতত ৯ ও ১০ই অগাস্ট ভারী বৃষ্টিতে ভাসবে দক্ষিণের একাধিক জেলা। উত্তরেও পরিস্থিতি একই, বরং উত্তরের জেলাগুলিতে আরও খারাপ অবস্থা। একনাগাড়ে বৃষ্টি হওয়ার কারণে ধসের আশঙ্কা রয়েছে বলে জানিয়ে দিয়েছে হাওয়া অফিস।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X