South Bengal Weather Today rain aleart in 6 districts and north bengal

আজও রক্ষা নেই, দক্ষিণের ৬ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা : আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ এবছর বর্ষার প্রবেশ একটু দেরিতেই হয়েছিল। অনেকেই ভাবছিলেন সেই পরিমাণ বৃষ্টি (Rain) হয়তো হবে না। তবে সব ধারণাকে ভুল প্রমাণ করে ঘূর্ণাবর্ত, নিম্নচাপ ও মৌসুমী অক্ষরেখা এই সমস্ত কিছুর জেরে এক নাগাড়ে বৃষ্টি হয়েই চলেছে। দক্ষিণ থেকে উত্তর ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে সর্বত্রই। আজ কোথায় কোথায় সবচেয়ে বেশি সম্ভাবনা বৃষ্টির? চলুন দেখে নেওয়া যাক।

আজকের আবহাওয়া

আজ অর্থাৎ শনিবার কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে সারাদিনই। মাঝে মধ্যে বজ্রবিদ্যুৎ চমকানোর সাথে মাঝারি বৃষ্টিও হতে পারে। তবে সকালের দিকেই বৃষ্টির চান্স বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি ও সর্বনিম্ন ২৭ ডিগ্রির আশেপাশে থাকবে। কিন্তু বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯০ শতাংশ পর্যন্ত হওয়ায় অস্বস্থি থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকলেও দক্ষিণের একাধিক জেলায় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হুগলি জেলায় ভারী বৃষ্টি সাথে বজ্রবিদ্যুৎ পাত হতে পারে বলে জানা যাচ্ছে। আজকের পর বৃষ্টি কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে তবে মঙ্গলবারই আবারও রুদ্ররূপ ধারণ করবে আবহাওয়া।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে তো হয়েছেই। এখনও অবিরাম বৃষ্টি চলছে। জানা যাচ্ছে আজও দার্জিলিং সহ ৫ জেলায় ভারী বৃষ্টিপাত হবে। মূলত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ার অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা বেশি। তবে আগামীকাল অর্থাৎ রবিবার থেকে পরিস্থিতির কিছুটা উন্নতি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুনঃ পাল্টে গেল NJP-হাওড়া বন্দে ভারতের টাইম টেবিল, টিকিট বুক করা থাকলে অবশ্যই দেখুন

আগামীকালের আবহাওয়া

আবহাওয়া দফতরের রিপোর্ট মতে রবিবার উত্তরবঙ্গে পরিস্থিতির উন্নতি হবে। কিছুটা হলেও কমবে বৃষ্টি। দক্ষিনেও কলকাতা ও আশপাশের অঞ্চলে মেঘলা আকাশ সাথে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। কিন্তু মঙ্গলবার থেকেই আবারও অতিভারী বৃষ্টি হবে বলে সতর্কতা জারি করেছে মৌসম ভবন।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X