South Bengal Weather Rain Alert in many districts by Weather Department

বিক্ষিপ্ত বৃষ্টির জেরে আজও ভিজবে হাওড়া সহ ৬ জেলা! কবে বর্ষা শেষ? দেখুন আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ গতমাসের শেষের দিকে যে বৃষ্টি শুরু হয়েছিল তা একপ্রকার থামার নামই নেই। ঘূর্ণাবর্ত থেকে শুরু করে মৌসুমী অক্ষরেখার কারণে বৃষ্টি বাড়ার চান্স তো আছেই। সাথে ‘ওয়াইড স্প্রেড রেইন’ এর সম্ভাবনা থাকছে গোটা পশ্চিমবঙ্গ জুড়েই। স্বাধীনতা দিবসের আগে কেমন থাকবে আবহাওয়া? চলুন দেখে নেওয়া যাক কি বলছে আবহাওয়া দফতর।

আজকের আবহাওয়া

আজ অর্থাৎ বুধবার সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা। কিছু জায়গায় রোদের দেখা পাওয়া গেলেও বজ্রবিদ্যুৎপাত সহ বৃষ্টির সম্ভাবনা থাকছেই। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রির আশেপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি আজও হবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গে নতুন করে ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরী হয়েছে। আবহাওয়া দফতরের শেষ প্রকাশিত বুলেটিন অনুযায়ী হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও বীরভূমে ভারী বৃষ্টি হবে। এছাড়াও পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ পাত সহ ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে আগামী শুক্রবারের পর থেকে পরিস্থিতির উন্নতি হবে বলে আশা করা হচ্ছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

একটানা কয়েক সপ্তাহ ভারী বর্ষণের পর কিছুটা কমেছে বৃষ্টির দাপট। মালদা সহ উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। এছাড়া উত্তরবঙ্গের সব জেলাতেই কমবেশি বৃষ্টির সম্ভাবনা থাকছে। আর দার্জিলিং ও কালিম্পঙয়ের পাহাড়ি এলাকায় ধস নামতে পারে বলে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

আগামীকালের আবহাওয়া

আগামীকালের আবহাওয়া কমবেশি একই রকম থাকবে। মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে গোটা উত্তর ও দক্ষিণবঙ্গে। দক্ষিণে হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান থেকে শুরু করে বীরভূম ও নদীয়াতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। তবে শুক্রবারের পর অবস্থার উন্নতি হবে ও বৃষ্টিপাত কিছুটা কমবে বলে আশা করা হচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X