Arijit Sing video goes viral over internet regarding big step on R G Kar hospital incident

আর জি কর কাণ্ডের পর এবার অ্যাকশান নিলেন অরিজিৎ সিং

নিউজশর্ট ডেস্কঃ কলকাতার আর জি কর হাসপাতালের (RG Kar Hospital) ৯ই আগস্টের বিভীষিকাময় রাতের ঘটনা নাড়িয়ে দিয়েছে বাংলা তথা গোটা দেশের মানুষকে। এরপর ১০ আগস্ট কলকাতার রিমঝিম সিনহা স্বাধীনতার একদিন আগে ১৪ই অগাস্ট তিলোত্তমার রাজপথে ‘রাত দখল’ এর ডাক দেওয়া হয়েছিল। তবে রাত নামতেই দেখা যায় প্রতিটা শহরেই ঝাঁকে ঝাঁকে মানুষ গর্জে উঠেছেন প্রতিবাদে। কলকাতা ও বটেই মুম্বাই, দিল্লি থেকে ব্যাঙ্গালোরের রাস্তায় সমবেত ভাবে ধ্বনি উঠেছে ‘জাস্টিস ফর আর জি কর।’ সাধারণ মানুষের সাথে পা মিলিয়েছিলেন একাধিক তারকা থেকে অভিনেতা অভিনেত্রীরাও।

টলিপাড়ার একাধিক তারকা যেমন, মমতা শঙ্কর রায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, সোহিনী সরকার, পর্ণ মিত্র, মিমি চক্রবর্তী থেকে হশুরু করে অরিন্দম শীল,অনিন্দ্য চট্ট্যাপাধ্যায়, কৌশিক সেন, ঋদ্ধি সেন এর মত অজস্র চেনা মুখ দেখা গিয়েছে এই প্রতিবাদ মিছিলে। তবে এবার আর জি করে নৃশংস মহিলা চিকিৎসকের হত্যার পর বড় পদক্ষেপ নিলেন বাংলা তথা বিশ্ববিখ্যাত গায়ক অরিজিৎ সিং।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হয়ে  পড়েছে। যেখানে দেখা যাচ্ছে কোনো এক গানের অনুষ্ঠানে গিয়ে বক্তব্য রাখছেন অরিজিটি সিং। তাঁর কথায়, ‘ফেসবুক, টুইটার করে কিন্তু হবে না। আমি এসব ব্যাপারে আপডেট দিতে পছন্দ করি না। আমি আজ থেকে কাজ শুরু করলাম। তোমরা কে কে কাজ করছ? এরপরেই তিনি বলেন, আজ লোগো লঞ্চ করলাম ‘অ্যান্টি রেপ’। মুহূর্তের মধ্যেই দাবানলের মত ছড়িয়ে পড়েছে ভিডিওটি। ভাইরাল এই ভিডিওতে দেওয়া বার্তা নিয়ে কোনো অফিসিয়াল আপডেট এপর্যন্ত মেলেনি। অরিজিৎ সিংয়ের অফিসিয়াল পেজ বা সোশ্যাল হ্যান্ডেলেও কিছু আসেনি। বলে রাখা ভালো ভিডিওটির সত্যতা যাচাই করেনি নিউজশর্ট।

প্রসঙ্গত, আর জি করে ঘটনার প্রতিবাদে সোশ্যাল মিডিয়াতে সরব হয়েছেন একাধিক তারকারাই। প্রসেনজিৎ, দেব, জিৎ থেকে শুরু করে মিমি, শুভশ্রী সকলেই তীব্র প্রতিবাদ জানিয়েছেন। এদিন অঙ্কুশ হাজরা নিজের সোশ্যাল হ্যান্ডেলে লেখেন, ‘আশা করব সমাজ এমন জায়গায় না চলে যায় যেখানে একসময় মানুষ হয়ে জন্ম নেওয়ার জন্যও ঘৃণা বোধ করে। দ্রুত সুবিচারের আশা রাখি। মনে রাখবেন যে কোনও মানুষ নিজেকে প্রভাবশালী তখনই মনে করে যখন সামনের মানুষটি দুর্বল হয়ে পড়ে। তাই আর দুর্বল হব না আমরা, আর লক্ষ লক্ষ সাধারণ মানুষ যারা সুবিচারের জন্যে লড়তে জানে, যারা অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে জানে তাঁদের থেকে বেশি শক্তিশালী আর প্রভাবশালী আর কেউ হয় না।’ শেষে যোগ করেন, ‘কিছু অসুস্থ মানুষদের এই পৃথিবী থেকে সরিয়ে মেয়েদের জন্য এক সুস্থ সমাজ তৈরি করি’।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X