Gold and Silver Ratet today in Kolkata

সস্তার দিন অতীত! বেড়ে গেল সোনার দাম, জানুন কত হল কলকাতায়?

নিউজশর্ট ডেস্কঃ বাজেট আসার পর থেকেই দেশে সোনার দাম বেশ অনেকটাই কমেছিল। স্বাভাবিকভাবেই এতে হাসি ফুটে ছিল আমজনতার মুখে। কারণ সোনা যেমন একদিকে শুভ হিসাবে সমস্ত অনুষ্ঠানে ব্যবহার করা হয়, তেমনি বিনিয়োগ হিসেবেও এটি বেশ লাভজনক। কমবেশি সকলেই জানান আজ সস্তায় সোনা কিনলে সেটা আগামী কিছুদিন পরেও ভালো দাম পাওয়া যাবে। তবে সেই সুখ আর দীর্ঘস্থায়ী হল না। আবারও ঊর্ধ্বমুখী হতে শুরু করল সোনার দাম।

আজ অর্থাৎ ১৫ই অগাস্ট বৃহস্পতিবার ২৪ ক্যারেট সোনার দাম প্রায় ৭১,০০০ ছুঁয়েছে। কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম হয়েছে ৬৭,৬৫০ টাকা। আর ২৪ ক্যারেট নিতে চাইলে ১০ গ্রামের জন্য দিতে হবে ৭১,২০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় দাম বেড়েছে বেশ খানিকটা।

সোনার পরেই যে ধাতু সবচেয়ে বেশি কেনাকাটি করা হয় সেটা হল রুপা। আজকের দিনে কলকাতায় রুপা ৮৩,৫০০ টাকা কেজি ধরে বিক্রি হয়েছে। যেটা ১৪ই আগস্টের তুলনায় ৫০০ টাকা বেশি। অর্থাৎ সোনার পাশাপাশি রুপার দামেও বৃদ্ধি দেখা গিয়েছে।

প্রসঙ্গত, আপনি চাইলে প্রতিদিন সোনা রুপার দাম মিসকলের মাধ্যমেই চেক করে নিতে পারবেন। এর জন্য আপনাকে ৮৯৫৫৬৬৪৪৩৩ এই নাম্বারে মিসকল দিতে হবে। তাহলেই আপনার ফোনে SMS এর মাধ্যমে সোনার আপডেটেড দাম পাঠিয়ে দেওয়া হবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X