South Bengal Weather Rain Alert in 5 Districts See Weather Update

বঙ্গোপসাগরে শক্তিশালী হচ্ছে নিম্নচাপ! আজও ভাসবে হুগলি সহ ৫ জেলা : আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ এবছর বৃষ্টি যেন থামতেই চাইছে না। বিগত কয়েক সপ্তাহে একটানা বৃষ্টির পরে কয়েকদিন স্বস্তি দিলেও ফের খেল দেখতে শুরু করেছে বর্ষা। আগস্টের দ্বিতীয় সপ্তাহে পেরিয়ে গেলেও পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি অব্যাহত রয়েছে। এই রোদ তো এই বর্ষা, যেন মুড সুইং চলছে আবহাওয়ার। এরই মাঝে বঙ্গোপসাগরে তৈরী হচ্ছে নিম্নচাপ। যার জেরে নতুন করে ভারী বৃষ্টির আশঙ্কা তৈরী হয়েছে। কোথায় কোথায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস? চলুন দেখে নেওয়া যাক আবহাওয়ার খবর।

আজকের আবহাওয়া

আজ অর্থাৎ শনিবার আকাশ মোটামুটি রৌদ্রজ্বল থাকবে। দক্ষিণের কিছু জেলায়  বৃষ্টি আছে ঠিকই তবে কলকাতায় বৃষ্টি না হওয়ার সম্ভাবনাই বেশি। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি ও সর্বনিম্ন ২৮ ডিগ্রির কাছাকাছি থাকবে। কিন্তু বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ প্রায় ৭৯-৯ ২% পর্যন্ত থাকবে। যার জেরে তাপমাত্রা খুব বেশি না হলেও অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

গতকালের মত আজও একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি জারি থাকবে। তবে আবহাওয়ার দফতর সূত্রে হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান আর নদিয়া জেলায় অতি ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। অবশ্য কলকাতা সহ হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান ও মুর্শিদাবাদে বৃষ্টির আশঙ্কা থাকছে। এছাড়াও উপকূলবর্তী অঞ্চলে মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে কারণ বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্নবর্তের জেরে নিম্নচাপ সৃষ্টি হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরের জেলাগুলোতেও এবছর অত্যাধিক পরিমাণে বৃষ্টি হয়েছে। এমনকি আজও কালিম্পঙ ও আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। একইসাথে, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহে বজ্রপাত সহ বৃষ্টির পূর্বাভাস থাকছে। একনাগাড়ে হয়ে চলা বৃষ্টির জেরে রাস্তাঘাটের অবস্থা খারাপ হতে পারে বলে সতর্ক করা হয়েছে। তাছাড়া পাহাড়ি রাস্তায় ভূমি ধস নামারও আশঙ্কা থেকেই যাচ্ছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ রবিবার দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টি কিছুটা হলেও কমতে পারে বলে আশা রয়েছে। তবে উত্তরের পরিস্থিতি স্বাভাবিক হতে আরও কিছু দিন সময় লাগতে পারে বলে মনে করা হচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X