Heavy rain alert in 4 districs including hooghly south bengal weather update

শক্তিশালী হচ্ছে নিম্নচাপ, রবিবারেও দক্ষিণের ৪ অতিবৃষ্টির সতর্কতা জারি হাওয়া অফিসের : আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ অগাস্ট মাসের দুই সপ্তাহে পেরিয়ে গেলেও বৃষ্টির লুকোচুরি চলছেই। মাঝে দু একদিন বর্ষার প্রকোপ কিছুটা কমলেও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নিম্নচাপ তৈরী হতেই আবারও বেড়েছে বৃষ্টি। কলকাতা থেকে শুরুর করে দক্ষিণের একাধিক জেলায় আবারও বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। কোথায় অতিভারী বৃষ্টি আর কোথায় মাঝারি? চলুন দেখে নেওয়া যাক আবহাওয়ার খবরের আপডেট।

আজকের আবহাওয়া

রবিবার সকাল থেকেই আবারও আকাশের মুখ ভার। কলকাতা সহ, হাওড়া হুগলির বিস্তীর্ন এলাকায় মাঝারি বৃষ্টি শুরু হয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি ও সর্বনিম্ন ২৮ ডিগ্রির আশেপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ প্রায় ৭৫-৮৫ শতাংশ পর্যন্ত থাকার জেরে অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম বর্ধমান, হুগলি, বীরভূমে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। এই নিয়ে কমলা সতর্কতা করি করা হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে। বাকি জেলায় বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। সাথে বজ্রপাত ও ঝড় হতে পারে। বৃষ্টির জেরে আন্ডারপাসে জল জমে যেতে পারে। ফলে যাতায়াতের অসুবিধা দেখা যেতে পারে। উপকূলীয় অঞ্চলে মৎসজীবীদের সমুদ্রে যাওয়ার উপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং সহ আলিপুরদুয়ারের বজ্রপাত সহ ভারী বৃষ্টির আশঙ্কা জারি করেছে হাওয়া অফিস। পাহাড়ি রাস্তায় দৃশ্যমান্যতা কমবে বলে ওয়ার্নিং দেওয়া হয়েছে। এছাড়াও ভূমি ধসের আশঙ্কাও থাকছে। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস থাকছে বলে জানা গিয়েছে।

আগামীকালের আবহাওয়া

দক্ষিণ হোক বা উত্তর আজকের মত একই পরিস্থিতি থাকবে আগামীকালকেও। প্রায় সমস্ত জেলাতেই কমবেশি বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে দক্ষিণের গাঙ্গেয় উপত্যকায় নিম্নচাপ বলি সৃষ্টি হওয়ায় বজ্রপাত থেকে ঝড়ের আশঙ্কা জারি করা হয়েছে। এমনকি মৎসজীবীদের আগামী ২০ই অগাস্ট পর্যন্ত সমূদ্রে যাওয়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কারো এই সময় নিম্নচাপের জেরে উত্তাল হতে পারে সমুদ্র।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X