HDFC TOP 100 Mutual Fund giving good returns for past 27 years

মাত্র ১০০ টাকা দিয়েও করা যায় শুরু! এই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে মালামাল হবেন আপনিও

নিউজশর্ট ডেস্কঃ ভবিষ্যতের কথা ভেবে যত কম বয়সে সঞ্চয় শুরু করা যায় ততই ভালো। বিশেষ করে বর্তমানে যে হারে মূল্যবৃদ্ধি হচ্ছে তাতে আগামী দিনের জন্য কিছু টাকা এখন থেকে বাঁচাতে না শুরু করলে মুশকিল। তাই অনেকেই ভালো ইনভেস্টমেন্টের উপায় খোঁজেন সর্বদাই। আজ আপনাদের একটি দুর্দান্ত বিনিয়গের স্কিম সম্পর্কে জানাবো, যেখানে মাসে মাত্র ১০০ টাকা দিয়েই মোটা আয় করা সম্ভব।

আপনি যদি নিরাপদ ইনভেস্টমেন্টের কথা ভাবেন তাহলে শুরুতেই মাথায় আসবে ফিক্সড ডিপোজিট। তবে সেক্ষেত্রে সুদের হার অনেকটাই কম থাকে। এর বদলে যদি মিউচুয়াল ফান্ডে টাকা বিনিয়োগ করা যায় তাহলে কয়েক গুণ বেশি রিটার্ন পাওয়া সম্ভব। অবশ্যই এক্ষেত্রে কিছু রিক্স থেকে থাকে তবে যদি মার্কেট বুঝে ইনভেস্ট করা যায় তাহলে মিউচুয়াল ফান্ড FD এর থেকে অনেক ভালো উপায় হতে পারে মোটা রিটার্ন পাওয়া জন্য।

এবার প্রশ্ন জাগতেই পারে কোন মিউচুয়াল ফান্ডে ইনভেস্ট করা উচিত? এর উত্তর সর্বদা এক থাকে না। তার জন্য আপনাকে সেই স্কিমের সম্পর্কে কিছুটা রিসার্চ করতে হবে। যেমন বিগত ১০-১৫ বছরের তার পারফর্মেন্স, গড় রিটার্নের হার ইত্যাদি। তবে আজ আপনাদের যে মিউচুয়াল ফান্ড সম্পর্কে জানাবো সেটা হল HDFC TOP 100।

HDFC TOP 100 মিউচুয়াল ফান্ডটি বিগত ২৭ বছর ধরে চলছে। বিগত ১৫ বছরে ১৪% পর্যন্ত রিটার্ন দিয়েছে। মূলত লার্জ ক্যাপ ফান্ড হওয়ার দরুন এই স্কিমের রিটার্ন অনেকটাই ভালো। কেউ যদি প্রতিমাসে ১০০০০ টাকা এই ফান্ডে বিনিয়োগ করেন তাহলে ২০ বছরে প্রায় ৬.৮৮ কোটি টাকা  যায় করা সম্ভব। তবে এক্ষেত্রে যেটা মাথায় রাখতে হবে সেটা হল মিউচুয়াল ফান্ড ইনভেস্টমেন্টে বাজারজাত ঝুঁকি থাকে। তাই যে কোনো স্কীমে টাকা লাগানোর আগেই সমস্ত তথ্য দেখে নেবেন।

(বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদন শুধুমাত্র তথ্যের উদ্দেশ্যে লেখা হয়েছে। এখানে বলে রাখি, বাজারে বিনিয়োগ করা ঝুঁকিপূর্ণ। তাই বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে তবেই বিনিয়োগ করতে হবে।)

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X