Gold Price in Kolkata Today Silver Price in Kolkata today

রাখি উপলক্ষে আবারও কমল দাম! কলকাতায় সোনার দাম কত? দেখে নিন আজকের রেট

নিউজশর্ট ডেস্কঃ রাখীবন্ধন উপলক্ষে সোনা কেনার পরিমাণ বেশ কিছুটা বেড়েছে আজকের দিনে। কারণ একদিকে সোনা যেমন যে কোনো অনুষ্ঠানে শুভ হিসাবে মণ হয় তেমনি এটার দামও বাড়তে থাকে তাই সময়ের সাথে আরও মূল্যবান হয়ে ওঠে। তাই ভালোবেসে সোনা বা বাজেট যদি একটু কম থাকে তাহলে রূপ উপহার দিতে চান সকলেই। কিন্তু তার আগে জানতে হবে আজ কলকাতায় কতটাকা চলছে সোনা ও রুপার দাম?

আজ ১৯শে অগাস্ট কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৬৬৯ টাকা। আর ১০ গ্রাম এর দাম ৬৬৬৯০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজ ১০০ টাকা দাম কমেছে। তাই আজকে যারা বাইশ ক্যারেট সোনা কিনছেন তাদের একটু হলেও টাকা বেঁচেই গেল।

এবার আপনি যদি ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকে গ্রামপ্রতি ৭২৭৬ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১০ গ্রাম সোনার জন্য ৭২৭৬০ টাকা খরচ করতে হবে। ক্ষেত্রেও দাম ১০০ টাকা কমে গিয়েছে। সুতরাং কালকের তুলনায় আজ সস্তায় পাওয়া যাচ্ছে সোনা এটা বলা যেতেই পারে।

একইভাবে আজ ১৮ ক্যারেট সোনা গ্রাম প্রতি ৫৪৫৬ টাকায় বিক্রি হচ্ছে। অর্থাৎ ১০ গ্রাম ১৮ ক্যারেট সোনা কিনতে চাইলে আপনাকে ৫৪৫৬০ টাকা খরচ করতে হবে। এক্ষেত্রেও ১০০ টাকা দাম কমেছে দেখা যাচ্ছে।

আপনি যদি রুপার গয়না কেনেন বা রুপা কেনার কথা ভেবে থাকেন তাহলে আজ কলকাতায় ১০০ গ্রাম রুপার জন্য ৮৫৯০ টাকা খরচ করতে হবে। আর ১ কেজি রুপা কিনতে চাইলে ৮৫৯০০ টাকা খরচ করতে হবে। সোনার মত আজ রুপার দামেও ১০০ টাকা পতন হয়েছে। তাই আজকের দিনে রুপাও সস্তায় কেনা যাবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X