Gold and SIlver Price Update 22nd August Price down, সোনার দাম

একধাক্কায় অনেকটাই কমল সোনার দাম, কত হল কলকাতায়? দেখুন আজকের সোনা-রুপার রেট

নিউজশর্ট ডেস্কঃ লক্ষীবারেই ফের মিলল সুখবর! আবারও কমল সোনার দাম। এমনিতে সোনা সারাবছরই কেনা হয়ে থাকে তবে নানা কারণে সোনার দাম কখনও বাড়তে ও কমতে থাকে। অনেকেই বিনিয়োগের জন্য সোনা ব্যবহার করেন। তাই প্রতিদিনের সোনা থেকে শুরু করে রুপার দাম কত হল সেটা জানার জন্য অপেক্ষায় থাকেন অনেকেই। চলুন দেখে জেওয়া যাক ২২ শে অগাস্ট বৃহস্পতিবার কলকাতায় সোনা ও রুপার দাম কত?

আজ অর্থাৎ বৃহস্পতিবার কলকাতায় যদি আপনি সোনা কিনতে চান তাহলে সেটা বেশ কিছুটা সস্তাতেই পাওয়া যাবে। এই নিয়ে দু দিন দাম কমল হলুদ ধাতুর। তাই স্বাভাবিকভাবেই এই খবর খুশি আমজনতা। ২২ ক্যারেট, ২৪ ক্যারেট থেকে ১৮ ক্যারেট সোনা কিন্ত কতটাকা খরচ হবে? নিচে সমস্ত দাম বিস্তারিতভাবে জানানো হল।

আপনি যদি আজ ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ১ গ্রামের জন্য ৬৬৮০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১ ভরি বা ১০ গ্রাম বাইশ ক্যারেট সোনার দাম ৬৬ হাজার ৮০০ টাকা। যেটা গতকালের তুলনায় ৩০০ টাকা কম। একইভাবে যদি ২৪ সোনা কিনতে চান তাহলে প্রতিগ্রামের দাম পড়বে ৭২৮৭ টাকা অর্থাৎ ১০ গ্রাম বা ১ ভরি চব্বিশ ক্যারেট সোনার দাম হবে ৭২ হাজার ৮৭০ টাকা। যেটা গতকালের তুলনায় ৩৩০ টাকা কম। অর্থাৎ আজ বেশ খানিকটা সস্তায় সোনা কেনার সুবর্ণ সুযোগ রয়েছে।

এবার আপনি যদি ১৮ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ৫৪৬৬ টাকা খরচ করতে হবে প্রতি ১ গ্রামের জন্য। অর্থাৎ ১০ গ্রাম এর জন্য খরচ হবে ৫৪ হাজার ৬৬০ টাকা। এটাও গতকালের তুলনায় ২৪০ টাকা কম। তাই যদি সোনা কেনার ইচ্ছা থাকে তাহলে এইটাই সুবর্ণ সুযোগ। কারণ বিশেষজ্ঞদের মতে সোনার দাম খুব শীঘ্রই ৮২ হাজার টাকা ভরি হয়ে যেতে পারে। তাছাড়া সামনেই বিয়ের সিজেনও আসছে।

আরও পড়ুনঃ ৬ মাসের মধ্যে মেটানো হবে সব বকেয়া DA, কর্মীদের উদ্দেশ্যে বড় ঘোষণা রাজ্য সরকারের

সোনার পর মূল্যবান ও সবথেকে বেশি চাহিদা আছে যে ধাতুর সেটা হল রুপা। আজকের দিনে ১০ গ্রাম রুপো কিনতে হলে ৮৭০  টাকা খরচ করতে হবে। অর্থাৎ আজ কলকাতায় ৮৭ হাজার টাকা কেজি রুপা। গতকালের তুলনায় দামের কোনো পরিবর্তন করা হয়নি।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X