Egg Coconut Bhurji Recipe

১৫ মিনিটের রান্নায় সেই স্বাদ! এভাবে ডিম নারকেল ভুরজি বানালে আঙ্গুল চেঁটে খাবেন গ্যারেন্টি

নিউজশর্ট ডেস্কঃ প্রতিদিনের খাবারে প্রোটিনের চাহিদা পূরণের জন্য ডিম কমবেশি সকলেই খেয়ে থাকেন। এমনিতে ভাজা, সেদ্ধ কিংবা তরকারিতে ডিম সবাই খেয়েছেন। তবে আজ আপনাদের জন্য রইল একেবারে ইউনিক স্টিলের ডিম নারকেল ভুরজি তৈরির রেসিপি (Egg Coconut Bhurji Recipe)। যেটা খুব সহজেই বাড়িতে বানিয়ে নেওয়া যায়। তবে খেতে কিন্তু হয় অসাধারণ। দুপুরের লাঞ্চ হোক বা রাতের ডিনার একবার ডিম নারকেল ভুরজি খেয়ে দেখলেই বুঝবেন কি টেস্টি জিনিস!

Egg Coconut Bhurji Recipe

ডিম ও নারকেল দিয়ে ভুরজি তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

  1. ডিম
  2. নারকেল
  3. পেঁয়াজ কুচি, রসুন
  4. কাঁচা লঙ্কা, আদা কুচি
  5. টমেটো কুচি, ধনেপাতা কুচি
  6. লঙ্কা গুঁড়ো
  7. গোটা জিরে, গোটা ধনে
  8. রান্নার জন্য তেল
  9. স্বাদমত নুন

ডিম ও নারকেল দিয়ে ভুরজি তৈরির পদ্ধতিঃ

➥ প্রথমেই কড়ায় নারকেলের টুকরো আর দুটো ডিম ফাটিয়ে দিয়ে দিন। একইসাথে কয়েক চামচ তেল দিয়ে সবটা নেড়েচেড়ে ভেজে নিতে হবে। ভাজার সময়েই পরিমাণ মত নুন আর লঙ্কাগুঁড়ো দিয়ে নিতে হবে।

➥ ভাজা হয়ে গেলে সেটা তুলে আলাদা করে নিন। তারপর একটু ঠান্ডা হয়ে গেলে সবটা মিক্সিতে দিয়ে একটা পেস্ট বানিয়ে রেখে দিতে হবে। এই পেস্ট পরবর্তীতে কাজে লাগবে।

আরও পড়ুনঃ লাঞ্চ টু ডিনার সবেতেই সুপারহিট, রইল জিভে জল আনা ধাবা স্টাইল মিক্স ভেজ তৈরির রেসিপি

➥ এবার কড়ায় আবারও কিছুটা তেল গরম করে তাতে গোটা জিরে ফোঁড়ন দিন। তারপর পেঁয়াজ কুচি দিয়ে ভাজতে শুরু করতে হবে। পেঁয়াজ গোল্ডেন ব্রাউন হওয়া পর্যন্ত ভেজে নিতে হবে। এরই ফাঁকে মিক্সির জারে ১ চামচ গোটা ধনে, ২টো কাঁচা লঙ্কা, পরিমাণ মত আদা কুচি, রসুন, টমেটো কুচি আর অল্প জল দিয়ে একটা পেস্ট বানিয়ে নিতে হবে।

➥ পেঁয়াজ ভাজা হয়ে গেলে লঙ্কা, আদা, টমেটোর পেস্ট দিয়ে কষাতে শুরু করতে হবে। এই সময় প্রয়োজনে নুন দিতে পারেন। তেল ছাড়তে শুরু করলে নারকেল ও ডিমের পেস্ট কড়ায় দিয়ে আবারও নেড়েচেড়ে ৮-১০ মিনিট ভালো করে কষাতে হবে। তাহলেই রান্না প্রায় শেষ।

➥ ১০ মিনিট পর গ্যাস বন্ধ করে দিন। আর উপর থেকে কিছু ধনেপাতা কুচি ছড়িয়ে সেটা মিশিয়ে তুলে নিয়ে গরম গরম পরিবেশন করুন। দুপুরে ভাতের হোক বা রাতে ডিনারে এই নারকেল ডিম ভুরজি একবার খেলেই বারবার খেতে ইচ্ছা করবেই।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X