South Bengal Weather update Heavy Rain Alert in 6 districts

ফুঁসছে নিম্নচাপ! ভারী বৃষ্টির জেরে দুর্যোগের আশঙ্কা হুগলি সহ ৬ জেলায় : আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ বঙ্গোপসাগরে থাকা ঘূর্ণাবর্তের জেরে শক্তি বাড়ছে নিমচাপের। যার জেরেই ফের ভারী থেকে অতিভারী বৃষ্টিতে ভিজছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ন এলাকা। বিগত ২৪ ঘন্টায় লাগাতার বৃষ্টিতে ভিজেছে একাধিক জেলা। আজ ছুটির দিন রবিবারেও সেই পর্ব জারি থাকবে। কোন কোন জেলায় হবে অতি বৃষ্টি? ইতিমধ্যেই ওয়েদার আপডেট জানিয়ে বুলেটিন জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। চলুন দেখে নেওয়া যাক কেমন থাকবে আজকের আবহাওয়া।

আজকের আবহাওয়া

গতকালের মত আজও কলকাতা শহরের আকাশ মেঘলা থাকবে। সারাদিনই বিক্ষিপ্তভাবে বৃষ্টি সাথে বজ্র বিদ্যুতের ঝলকানি থাকতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি ও সর্বনিম্ন ২৬ ডিগ্রি এর কাছাকাছি থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮০ শতাংশ থেকে ৯৪ শতাংশ পর্যন্ত থাকবে। যার জেরে আদ্রতা জনিত অস্বস্তি হবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপের জেরে দক্ষিণের জেলায় বৃষ্টি কমছে তো না উল্টে বেড়ে গিয়েছে। আজ রবিবার হুগলি, বাঁকুড়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় অতিভারী বৃষ্টির জেরে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া কলকাতা, হাওড়া সহ বাকি জেলাগুলোতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টির জেরে একাধিক জায়গায় জল জমা হয়ে যেতে পারে বলেও জানা গিয়েছে। আগামীকাল কমবেশি একই রকম আবহাওয়া থাকবে বলে জানিয়েছে মৌসম ভবন। উপকূলীয় অঞ্চলে মৎস্যজীবীদের আগামী ২৬শে অগাস্ট পর্যন্ত সমুদ্রে যাওয়ার জন্য নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গ এবছর যেন বৃষ্টি থামার নামই নেই। আজ ছুটির দিনেও পর্যটকদের ঘোরার প্ল্যান মাটি হতে পারে। দার্জিলিং, কালিমপং থেকে জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির জেরে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বাকি জেলাগুলোতেও বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। এরসাথে তাল মিলিয়ে চলতে পারে বজ্রপাত।

আগামীকালের আবহওয়া

আগামীকাল দক্ষিণবঙ্গের বাঁকুড়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নাদিয়া ও বীরভূম জেলায় অতিভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। এছাড়া উত্তরবঙ্গের কালিম্পং, জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X