Gold Price today at Kolkata See Gold and Silver Rates

জন্মাষ্টমীর আগে বাম্পার সুযোগ! আজ কলকাতায় কত সোনার দাম? জানলেই দৌড়াবেন কিনতে

নিউজশর্ট ডেস্কঃ রাত পোহালেই জন্মাষ্টমী। উৎসবের এই দিনে অনেকেই সোনা কিনে থাকেন, কারণ স্বর্ণকে শুভ হিসাবে গণ্য করা হয়। তাছাড়া এটা সংসারের আর্থিক উন্নতিও করে। এমনিতে সারাবছরই সোনার চাহিদা থাকে। তবে সম্প্রতিকালে সোনার দাম বেশ কিছুটা কমেছে। যার জেরে বিক্রিও বেড়েছে হু হু করে। তবে আজ যদি কলকাতায় সোনা কিনতে চান তাহলে কত খরচ হবে? চলুন জেনে নেওয়া যাক সোনা ও রুপার আজকের রেট (Gold & Silver Rate)

আজ কলকাতায় সোনার দাম

আজ আপনি যদি কলকাতায় ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে প্রতিগ্রামের জন্য ৬৬৯৫ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১ ভরি বা ১০ গ্রাম সোনার জন্য ৬৬ হাজার ৯৫০ টাকা খরচ করতে হবে। গতকালের তুলনায় আজ দামের কোনো পরিবর্তন হয়নি। আর যদি ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ১ গ্রামের জন্য ৭৩০৪ টাকা খরচ হবে। যার অর্থ ১০ গ্রাম ২৪ ক্যারেট কিনতে ৭৩ হাজার ০৪০ টাকা লাগবে। আজকের দাম ও কালকের দামের মধ্যে কোনো পার্থক্য নেই।

এছাড়া যদি আপনি ১৮ ক্যারেট সোনা কেনেন তাহলে একটু খরচ কম হবে। ১ গ্রাম ১৮ ক্যারেট সোনার আজ কলকাতায় দাম ৫৪৭৮ টাকা। অর্থাৎ ১ ভরি বা ১০ গ্রামের দাম ৫৪ হাজার ৭৮০ টাকা। এক্ষেত্রেও গতকালের তুলনায় দামের কোনো পরিবর্তন হয় নি। হিসাব মত দেখতে গেলে সোনার দাম  এখনও অনেকটাই কম রয়েছে। তাই যারা কিনতে চান এখনই কিনে নিতে পারেন। বিশেষজ্ঞদের মতে সোনার দাম ৮২,০০০ টাকা প্রতি ১০ গ্রাম পর্যন্ত যেতে পারে।

আরও পড়ুনঃ LPG সিলিন্ডার থেকে আধার, ১লা সেপ্টেম্বর থেকেই বদলাচ্ছে ৫টি নিয়ম! আগেভাগেই দেখে রাখুন

সোনার পর যে ধাতু সবচেয়ে বেশি জনপ্রিয় সেটা হল রুপা। আজ কলকাতায় ১০ গ্রাম রুপা ৮৮০ টাকা হিসাবে বিক্রি হচ্ছে। অর্থাৎ ১ কেজি রুপার দাম ৮৮,০০০ টাকা। গতকালের তুলনায় রুপার দামেও কোনো পরিবর্তন করা হয়নি। গতসপ্তাহে আজকের দিনে অর্থাৎ ১৮ই অগাস্ট রুপার দাম ছিল ৮৬০০০ টাকা প্রতিকেজি। যার অর্থ হল ১ সপ্তাহে ২ হাজার টাকা দাম বেড়েছে রুপালী ধাতুর।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X