South bengal Weather Update heavy rain alert in 6districts due to low pressure formation in bay of bengal

নিম্নচাপের জেরে হুগলি সহ ৬ জেলায় ভারী বৃষ্টি! আর কতদিন চলবে তান্ডব? আবহওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ বঙ্গোপসাগরে তৈরী হওয়া ঘূর্ণাবর্তের থেকে তৈরী হয়েছে নিম্নচাপ। এই নিম্নচাপের থেকে এখনই মিলছে না মুক্তি। আজ জন্মাষ্টমীর দিনেও দক্ষিণের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছেন আলিপুর আবহাওয়া দফতর। যার জেরে  নিত্যদিনের কাজ যেমন কাজে যাওয়া থেকে স্কুল কলেজে যাওয়ার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হচ্ছে বঙ্গবাসী। কোন কোন জেলায় বাড়বে বৃষ্টি কোথায় হবে মাঝারি? চলুন দেখে নেওয়া যাক আজকের আবহাওয়ার রিপোর্ট।

আজকের আবহাওয়া

কলকাতার আকাশ আজকে মেঘাচ্ছন্নই থাকবে। বিক্ষিপ্তভাবে ভারী থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে, সাথে বজ্রবিদ্যুৎপাত হতে পারে। আজ কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮০ থেকে ৯৮ শতাংশ হওয়ার জেরে আদ্রতা জনিত অস্বস্থি থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজকেও গতকালের মত বৃষ্টির খেলা জারি থাকবে। অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছেন হুগলি, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান থেকে বীরভূম জেলায়। যার জেরে হলুদ সতর্কতা বার্তা জারি করা হয়েছে। এছাড়াও কলকাতা সহ হাওড়া, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া ও ঝাড়গ্রামে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরের আবহাওয়া দক্ষিণের থেকে যে খুব একটা ভালো তা কিন্তু একেবারেই নয়। জন্মাষ্টমীর দিনেও দার্জিলিং, কালিম্পং থেকে জলপাইগুঁড়ি জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী কিছুদিন উত্তরের আবহাওয়া একই রকম থাকবে বলে জানা যাচ্ছে।

আগামীকালের আবহাওয়া

সোমবারের মত মঙ্গলবারেও ভালোই বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা থেকে শুরু করে উত্তরের বেশ কিছু জেলায়। তবে বঙ্গোপসাগরের নিম্নচাপটি আগামী ২  দিনের মধ্যে ঝাড়খণ্ডের দিকে সরে যেতে পারে। সেটা হলে দক্ষিণে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে যাবে বলে আশা করা হচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X