Gold Price Today at kolkata see Gold and Silver Rates

উৎসবের মরশুমে সেরা অফার! আজ কলকাতায় সোনার দাম কত? দেখুন সোনা-রুপার রেট

নিউজশর্ট ডেস্কঃ এযেন সোনায় সোহাগ মরশুম চলছে ক্রেতাদের জন্য। কারণ বিগত কয়েক সপ্তাহে অনেকটা কমেছে সোনার দাম। যার জেরে বিক্রি বাড়তে খুশি স্বর্ণ ব্যবসায়ীরাও। গতকালই ছিল জন্মাষ্টমী, আর আজকেও কিছুটা কমেছে সোনার দাম। কলকাতায় যদি সোনা কিনতে চান তাহলে খরচ হবে কত? দেখে নিন আজকের সোনা ও রুপার রেট।

আজ যদি আপনি সোনা কিনতে চান তাহলে কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার জন্য ৬৬৯৪ টাকা খরচ করতে হবে। আর যদি একভরী বা ১০ গ্রাম সোনা কিনতে চান তাহলে ৬৬ হাজার ৯৪০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ দামের তেমন কোনো হেরফের হয়নি, গতকালের তুলনায় মাত্র ১০ টাকা কমেছে দাম।

তবে যদি আপনি ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে প্রতি গ্রামের জন্য ৭৩০৪ টাকা খরচ হবে। আর যদি এক ভরী অর্থাৎ ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ৭৩ হাজার ৩০ টাকা খরচ পড়বে। এক্ষেত্রেও দাম মাত্র ১০ টাকা কমেছে, অর্থাৎ প্রায় একই দাম আছে বলা যেতে পারে। এছাড়াও ১৮ ক্যারেট সোনা কিনতে চাইলে ১ গ্রামের জন্য ৫৪৭৭ টাকা দাম পড়বে। আর ১০ গ্রামের জন্য ৫৪ হাজার ৭৮০ টাকা দাম পড়বে।

আরও পড়ুনঃ শীঘ্রই শুরু হচ্ছে জনগণনার কাজ, কবে বাড়িতে আসবে লোক? জানালেন অমিত শাহের

সোনা ছাড়াও অনেকেই রুপার গয়না কিনতেও পছন্দ করেন। মূলত সোনার দাম অত্যাধিক হয়ে যাওয়ায় রুপার চাহিদা বাড়ছে। আপনি যদি আজ কলকাতায় রুপা কিনতে যান তাহলে প্রতিকেজির জন্য ৮৮ হাজার ৫০০ টাকা খরচ হবে। অর্থাৎ ১০ গ্রামের জন্য ৮৮৫ টাকা লাগবে। যেটা গতকালের তুলনায় মাত্র ৬ টাকা কমেছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X