South Bengal Weather Heavy Rain alert in 6 districts

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! আজও ভারী বৃষ্টি দক্ষিণের ৬ জেলায়, আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ শ্রাবণ মাস পেরিয়ে ভাদ্র মাস এসে গেলেও আকাশে মেঘ রয়েই গিয়েছে। তার উপর গাঙ্গেয় বঙ্গোপসাগরে তৈরির হওয়া নিম্নচাপের জেরে বৃষ্টি থামার নাম নেই। এখনও শক্তি বাড়িয়ে চলেছে নিম্নচাপ যার জেরে দফায় দফায় ভারী বৃষ্টি চলছে। আজ দক্ষিণের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। চলুন দেখে নেওয়া যাক আবহাওয়ার আপডেট।

আজকের আবহাওয়া

শেষ প্রকাশিত বুলেটিন অনুযায়ী কলকতার আয়েশ আজও মেঘাছন্ন থাকছে। আজ কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৫ থেকে ৯৮ শতাংশ পর্যন্ত হতে পারে। যার জেরে তাপমাত্রা খুব বেশি না হলেও আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণের আবহাওয়া

কলকাতা ছাড়া হুগলি, হাওড়া জেলাতেও মাঝারি বৃষ্টির সম্ভাবনা থেকেই যাচ্ছে। এছাড়া পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টি ও বজ্রবিদ্যুৎ পাতের সম্ভাবনা থাকছে। এছাড়া বাকি জেলাগুলোতেও মাঝারি বৃষ্টি ও বজ্রপাত হওয়ার পূর্বাভাস আছে। এমনকি উপকূলীয় অঞ্চলে মৎসজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে আগামী ২৯ শে অগাস্ট পর্যন্ত।

উত্তরের আবহাওয়া

এবছর উত্তরবঙ্গেও রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। গত জুলাই মাস থেকে শুরু করে আগস্টের শেষ এসে গেলেও বর্ষা থামার নামই নিচ্ছে না। আজ অর্থাৎ ২৮শে অগাস্ট বুধবারও জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, থেকে মালদা জেলায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকালও দক্ষিণের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস থাকছে। উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা থেকে পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে বৃহস্পতিবারও। এদিকে উত্তরবঙ্গেও বৃষ্টির খেলা চলবে বলেই জানা যাচ্ছে। দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং জেলায় বৃহস্পতিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানানো হয়েছে শেষ প্রকাশিত আবহাওয়া দফতরের বুলেটিনে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X