South Bengal Weather Today new low pressure area might be created in bay of bengal

নিম্নচাপ কমলেও ফুঁসছে বঙ্গোপসাগর! আজ দক্ষিণবঙ্গের কোথায় বৃষ্টি? দেখুন আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ অবশেষে খানিক স্বস্তির নিঃশ্বাস ফেলছে বঙ্গবাসী। গতকাল বৃষ্টির পরিমাণ অনেকটাই কম ছিল দক্ষিণবঙ্গে। আজও বৃষ্টির প্রকোপ দক্ষিণবঙ্গে কম থাকবে বললেই চলে। তবে মুশকিল হল উত্তর-মধ্য বঙ্গোপসাগরে তৈররি হওয়া নিম্নচাপ এখনও রয়ে গিয়েছে। তবে সেটা বাংলায় না বরং ওড়িশা ও অন্ধ্রপ্রদেশের দিকে চলে যাবে বলেই মনে করা হচ্ছে। যেটা আশঙ্কাজনক সেটা হল বঙ্গোপসাগরে নতুন করে নিম্নচাপ বলয় তৈরী হতে পারে। যদি সেটা হয় তাহলে ফের একদফা বৃষ্টিতে ভিজবে গোটা বাংলা। তাহলে আজ কোন কোন জায়গায় বৃষ্টির সম্ভাবনা বেশি? চলুন দেখে নেওয়া যাক আবহাওয়া দফতরের রিপোর্ট।

আজকের আবহাওয়া

আকাশ আংশিক মেঘলা থাকবে। মাঝে মধ্যে বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টি ও বজ্রপাত হতে পারে। আজ কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস থাকবে বলে মনে করা হচ্ছে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭০ শতাংশ থেকে ৯০ শতাংশ পর্যন্ত থাকতে পারে। যার জেরে আদ্রতা জনিত অস্বস্তি থাকবে বলে জানা যাচ্ছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতরের শেষ প্রকাশিত বুলেটিন অনুযায়ী, কলকাতায় আজ বৃষ্টির সম্ভাবনা তেমন না থাকলেও উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর জেলায় ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করা হয়েছে। উপকূলীয় অঞ্চলগুলিতে মৎসজীবীদের সমুদ্রে যাওয়াটাও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এমাসের শেষ পর্যন্ত।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের আবহাওয়া কমবেশ একই থাকবে। দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। এদিকে উত্তর ডিজানপুর ও মালদা জেলাতেও মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। এছাড়া বাকি জেলাগুলোতেও বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টির হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল দক্ষিণের একাধিক জেলায় মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর এর পাশাপাশি হাওড়া, হুগলি, কলকাতাতেও। একইভাবে উত্তরেও কয়েকটি জেলায় মাঝারি বৃষ্টি হবে বলে জানা যাচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X