South Bengal Weather today which districts might have rain see Weather Report

এখনই শেষ নয়! আরও চলবে বৃষ্টি, দেখুন কেমন থাকবে উত্তর ও দক্ষিণবঙ্গের আজকের আবহাওয়া

নিউজশর্ট ডেস্কঃ একনাগাড়ে বৃষ্টির হাত থেকে কিছুটা রেহাই পেয়েছে দক্ষিণবঙ্গ। অবশ্য ভাদ্র মাস পরে গেলেও বর্ষা কিন্তু সম্পূর্ণ রূপে বিদায় জানায়নি। বিক্ষিপ্তভাবে কখনো ভারী তো কখনো মাঝারি বৃষ্টি হয়েই চলেছে। গতকাল অনেকটাই পরিষ্কার ছিল আবহাওয়া। কিন্তু সমস্যা হয়ে দেখা দিতে পারে নতুন নিম্নচাপ ‘আসনা’। যদিও সেটি এখন উত্তর আরব সাগরের দিকে এগিয়ে চলেছে। ভারতে আসার আগে সেটির শক্তি হারানোর কথা। তাহলে আজ কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা থাকছে? চলুন দেখে নেওয়া যাক ওয়েদার আপডেট।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ বেশ পরিষ্কার থাকবে। মাঝে কিছু সময়ের জন্য আংশিক মেঘলা হতে পারে, তবে সেভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি এর আশেপাশে থাকবে বলেই মনে করা হচ্ছে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৫ থেকে ৮৫ শতাংশ পর্যন্ত থাকবে যার জেরে আদ্রতা জনিত অস্বস্থি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থাকা নিম্নচাপের প্রভাবে দক্ষিণের কিছু জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে বঙ্গোপসাগরে তৈরী হওয়া ঘূর্ণাবর্তের জেরে ৬০ কিমি প্রতি ঘন্টার ঝড় আসার আশঙ্কা রয়েছে। তাই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিযেধাজ্ঞা থাকছে আগামীকাল অর্থাৎ ৩১শে অগাস্ট পর্যন্ত।

উত্তরবঙ্গের আবহাওয়া

দক্ষিণে বৃষ্টির পরিমাণ কমলেও উত্তরে এখনও খেল দেখিয়ে চলেছে বৃষ্টি। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় মাঝারি বা হালকা বৃষ্টি হতে পারে আজও। আশা করা হচ্ছে ৪৮ ঘন্টা পর আবহাওয়ার উন্নতি হতে পারে।

আগামীকালের আবহাওয়া

শনিবারেও বাংলার বেশিরভাগ জেলাতেই মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে মুশকিল হল উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে ফের বৃষ্টির সম্ভাবনা তৈরী হয়েছে। একইসাথে বজ্রপাতও হবে বলে মনে করা হচ্ছে। তাই আগামী ৪৮ ঘন্টার জন্য সতর্কতা জারি করা হয়েছে উত্তরের জেলাগুলিতে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X