South Bengal weather today

নিম্নচাপের জেরে ভাদ্রেও ফিরবে বর্ষা, বৃষ্টিতে ভিজবে দক্ষিণের ৩ জেলা : আজকের আবহাওয়া

নিউজশর্ট ডেস্কঃ এবছর বেশ কিছুটা পরেই শুরু হয়েছিল বর্ষা। তবে জুলাইয়ের শেষ থেকে অগাস্ট অবধি কখনো ঘূর্ণাবর্ত তো কখনো নিম্নচাপে জেরে ব্যাপক বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গে। তবে নতুন মাসের শুরুতে নিম্নচাপ কমতে রোদের দেখা মিলেছিল। ভাদ্র মাসের গরমের স্বাদ পেতে শুরু করেছিল বঙ্গবাসী। তবে এবার জানা যাচ্ছে ফের নিম্নচাপ তৈরী হচ্ছে যার জেরে নতুন করে বৃষ্টির আশঙ্কা দেখা দিচ্ছে একাধিক জেলায়। কোথায় কোথায় নামবে বৃষ্টি? চলুন দেখে নেয়া যাক আবহাওয়া দফতরের আপডেট।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ পরিষ্কারই থাকবে। প্যাচপ্যাচে গরম থাকলেও মাঝে মধ্যে আকাশে মেঘের দেখা মিলবে। এদিন কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রির আশেপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ হাই হয়ে আদ্রতা জনিত অস্বস্থি থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের আবহাওয়াও বেশ পরিষ্কার। যদিও মাঝে মধ্যে বিক্ষিপ্ত ভাবে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে একাধিক জেলায়। মূলত উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুরে মাঝির বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে। এছাড়া হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া,মুর্শিদাবাদ, বীরভূম ও নদীয়া জেলায় হালকা বা মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবছরে রেকর্ড পরিমাণ বর্ষার জেরে উত্তরবঙ্গের জনজীবন বিধস্ত হয়ে পড়েছিল। তবে এখন সেটা অনেকটাই কমেছে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ার ও মালদা জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আগামীকালের আবহাওয়া

আগামী দু দিন তথা বুধ ও বৃহস্পতিবার নতুন করে তৈরী হওয়া নিম্নচাপের জেরে দক্ষিণের একাধিক জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা তৈরী হয়েছে। দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া,মুর্শিদাবাদ, বীরভূম ও নদীয়া জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। একইসাথে উত্তরের ৬ জেলাতেও বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X