TVS iQube Electric scooty with 140 kms range costing only Rs 5 per day

মাত্র ৫ টাকায় চলে সারাদিন! ফিচার্স ঠাসা TVS-র এই স্কুটি কিনলেই লাইফ হবে ঝিঙ্গা লালা

নিউজশর্ট ডেস্কঃ মূল্যবৃদ্ধির জেরে নাভিশ্বাস ওঠার জোগাড় সাধারণ মধ্যবিত্তদের। বিশেষ করে প্রতিদিনের কাজের প্রয়োজনে যদি দু চাকা চালাতে হয় তাহলে পেট্রোলের দাম যেন ছেঁকা দিচ্ছে পকেটে। যে কারণে অনেকেই ইলেকট্রিক স্কুটি বা বাইক কিনতে বেশি পছন্দ করছেন। আজ আপনাদের এমনই টেকি ইলেকট্রিক স্কুটির সম্পর্কে জানাবো যেটা মাত্র ৩ টাকা প্রতিদিনের খরচেই চালানো যাবে।

মাত্র ৫ টাকায় চলে সারাদিন! রেকর্ড করছে এই ইলেকট্রিক স্কুটি

ইতিমধ্যেই বাজারে একাধিক কোম্পানির ইলেকট্রিক স্কুটি হাজির হয়ে গিয়েছে। হিরো, বাজাজ থেকে শুরু করে TVS এর মত বড় দু চাকা প্রস্তুতকারক সংস্থা থেকে শুরু করে একাধিক চাইনিজ কোম্পানি রয়েছে। তবে গাড়ি তো আর বারবার কেনা সম্ভব নয়! তাই কেনার আগে কোন স্কুটির পারফর্মেন্স কেমন সেটা দেখে নেওয়া তাই বাঞ্চনীয়। সেই কারণেই আজ আপনাদের জন্য রইল ২০২৪ সালের সেরা ই-স্কুটির সম্পর্কে সমস্ত প্রয়োজনীয় তথ্য।

অগাস্ট মাস পর্যন্ত ইলেকট্রিক যানবাহন বিক্রির যে রিপোর্ট প্রকাশিত হয়েছে তাতে দেখা যাচ্ছে TVS এর বিক্রি বেড়েছে ১৩.২৩ শতাংশ। অগাস্ট মাসেই ৩ লক্ষ ৯১ হাজার TVS এর। যারমধ্যে ২৪ হাজার ৭৭ ৯টি TVS iQube। অবশ্য হবে নাই বা কেন! তেমন ঝাকাস লুক্স তেমনি দুর্দান্ত সমস্ত ফিচার্স আছে এই স্কুটির। চলুন একঝলক দেখে নেওয়া যাক tvs iQube এর ফিচার্স গুলি।

TVS iQube এর ফিচার্স

  • অত্যাধুনিক ফিচার্সের ভরপুর এই স্কুটিতে ৭ ইঞ্চির TFT টাচ স্ক্রিন রয়েছে। যেখানে ভয়েস অ্যাসিস্টেন্ট, Alexa সাপোর্ট থাকছে।
  • এছাড়াও ব্লুটুথ স্পিকার, ফাস্ট চার্জিং পোর্টও থাকবে। সাথে 4G ইন্টারনেট কানেকটিভিটি এর দৌলতে ন্যাভিগেশনও হবে একেবারে মাখনের মত। এর সাথে আন্টি থেফট অ্যালার্ম থেকে জিও ফেন্সিংয়ের মত সুবিধাও থাকবে।
  • iQube এ 5.1kWh এর দমদার ব্যাটারি রয়েছে। যেটা ১৪০ কিমির রেঞ্জ দিতে সক্ষম। এছাড়াও 1.5kWh এর ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে ব্যাটারি চার্জ দেওয়ার জন্য।

কোম্পানির মতে, iQube চার্জ দেওয়ার জন্য মাত্র ৪ ঘন্টাই যথেষ্ট। আর ফুলচার্জ দেওয়ার জন্য খরচ মাত্র ১৯ টাকা। যেটা পেট্রোলের খরচের থেকে অনেকটাই কম। হিসেবে মত যদি আপনি সপ্তাহে ২৮০ থেকে ২৯০ কিমি সফর করেন আর এর জন্য যদি দুবার চার্জ দিতে হয় তাহলে ৩৭.৫০ টাকা খরচ হবে। অর্থাৎ প্রতিদিনের খরচ ধরলে দেখা যাবে মাত্র ৫ টাকা মত। তাই আপনিও যদি ইলেকট্রিক স্কুটি কেনার কথা ভেবে থাকেন তাহলে এটা বেছে নিতেই পারেন।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X