HIll Tourist Destination in Andrapradesh Anantagiri Hills

ছবির মত সুন্দর পাহাড়-ঝর্ণা সাথে জঙ্গল, রইল দক্ষিণ ভারতের সেরা পাহাড়ি ডেস্টিনেশনের হদিশ

নিউজশর্ট ডেস্কঃ প্রতিদিনের বাঁধাধরা জীবন ছেড়ে মুক্তি পেতে চান? তাহলে ভ্রমণ আপনার মন যেমন ভালো করে দেবে তেমনি নতুন করে প্রাণ ফিরিয়ে দেবে মনে প্রাণে। অনেকেই পাহাড়ে ঘুরতে যেতে ভালোবাসেন। সাথে যদি জঙ্গল আর ঝর্ণা থাকে তাহলে তো জমে ক্ষীর! আজ এমনই একটি জায়গার সন্ধান দেব যেটা একেবারে সাধ্যের মধ্যেই। তবে গেলে কিন্তু ফিরতে মন চাইতে নাও পারে। চলুন জেনে নেওয়া যাক আন্দ্রপ্রদেশের আনন্দগিরির সম্পর্কে।

পূর্বঘাট পর্বতমালার অপূর্ব সুন্দর ভিউ আর সাথে সবুজ প্রকৃতি। বিশাখাপত্তম ও আরাকুভ্যালির মাঝে অবস্থিত অনন্তগিরি একদিকে যেমন শৈল শহর তেমনি টুরিস্টদের প্রিয় জায়গাগুলিরই মধ্যে অন্যতম। বিশেষ করে আপনি যদি ট্রেনে এখানে যাত্রা করেন তাহলে চারিপাশের প্রকৃতিই মন ভালো করে দেবে। সেই কারণেই এখানে রেলপথে চলে ভিস্তা ডোম কোচের ট্রেন। এছাড়াও রয়েছে একাধিক দর্শনীয় জায়গা।

অনন্তগিরিতে কি কি দেখবেন?

অনন্তগিরি পৌঁছালে আপনি যেমন পাহাড়ি সৌন্দর্য আর মেঘের আনাগোনা দেখতে পাবেন তেমনি কাছে পিঠের মধ্যেই একাধিক ঘোরার জায়গা রয়েছে। শুরুতেই বলতে হয়  বোরা পাহাড়ের কথা। তারপর আসে আরাকু ট্রাইবাল মিউজিয়াম, পদ্মাপুরাম গার্ডেন, মুসি নদী। এমনকি চাইলে আরাকুভ্যালি ট্রেকিংও করতে পারেন।

কিভাবে যাবেন অনন্তগিরি?

হিসেবে মত বাঙালির ভ্রমণের জন্য বাজেটে ফিট সুপারহিট ভ্রমণের মাধ্যম হল ট্রেন। আর আপনি যদি কলকাতা থেকে ট্রেনে অনন্তগিরি আসতে চান তাহলে আপনাকে প্রথমেই চলে আসতে হবে হাওড়া স্টেশনে। তারপর ‘শ্রীকাকুলাম রোড’ স্টেশনের উদ্দেশ্যে রওনা দিতে হবে। চেন্নাই বা বিশাখাপত্তনম গামী একাধিক ট্রেন এই রুটে পেয়ে যাবেন। তারপর সেখান থেকে ভাড়া গাড়িতে নিশ্চিন্তে পৌঁছে যেতে পারেন অনন্তগিরি।  এছাড়া চাইলে আকাশপথেও আসা যেতেই পারে। তার জন্য বিশাখাপত্তনমের প্লেন ধরতে হবে। এরপর এয়ারপোর্ট থেকে বেরিয়ে ৬০ কিমি মত প্রাইভেট গাড়িতে গেলেই পৌঁছে যাবেন অনন্তগিরি।

আরও পড়ুনঃ প্রকৃতির সৌন্দর্য্যে ভুলবেন সব দুঃখ! রইল সেপ্টেম্বরে ঘোরার মত ৫টি সেরা পাহাড়ি ডেস্টিনেশন

থাকা ও খাওয়ার ব্যবস্থা

এখানে থাকার জন্য একাধিক হোটেল থেকে শুরু করে রিসর্ট রয়েছে। যেখানে ২০০০ টাকা থেকেই হোটেল পেয়ে যাবেন। তবে রিসর্টের ভাড়া কিছুটা বেশি হবে। অনন্তগিরির জনপ্রিয় রিসর্টগুলির মধ্যে অন্যতম হল অন্ধ্রপ্রদেশ পর্যটন দফতরের রিসর্ট, হরিতা রিসর্ট ইত্যাদি।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X