South Bengal Weather Update heavy rain alert due to low atmospheric pressure

নিম্নচাপের জেরে ঘুরে গেল খেলা, বৃষ্টিতে ভিজবে দক্ষিণের ৮ জেলা, দেখুন আজকের আবহাওয়া

নিউজশর্ট ডেস্কঃ ফের নিম্নচাপ সৃষ্টির সম্ভাবনা তৈরী হয়েছে বঙ্গোপসাগরে। আবহওয়াবিদদের মতে আগামী ২৪ ঘন্টার মধ্যেই তৈরী হতে পারে নিমচাপ। যদি সেটা হয় তাহলে উপকূলীয় রাজ্যগুলিতে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। তাছাড়া আগামী কয়েক দিন এর প্রভাব থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তবে আজ বৃহস্পতিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে? চলুন দেখে নেওয়া যাক।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ মূলত রৌদ্রজ্বল থাকবে। বেলা বাড়ার সাথে গরম বাড়বে সাথে বাড়বে অস্বস্তি। তবে মাঝে আকাশ মেঘলা হয়ে হালকা বা মাঝারি বৃষ্টি হতে পারে। আজ কলকাতর সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রির আশপাশে থাকবে বলে মনে করা হচ্ছে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬০ শতাংশ থেকে প্রায় ৯১ শতাংশ পর্যন্ত হওয়ার জেরে আদ্রতা জনিত অস্বস্তি বা প্যাচপ্যাচে গরম থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা খুব বেশি নেই। মূলত আকাশ পরিষ্কারই থাকবে। তবে উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়া জেলাতে বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। বাকিজেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হলেও হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া

গতকাল অর্থাৎ বুধবার থেকে ফের বৃষ্টির পরিমাণ কিছুটা বেড়েছে উত্তরবঙ্গে। দার্জিলিং, জলপাইগুড়ি সহ বেশ কিছু জেলায় মাঝারি বৃষ্টি হবে। একইসাথে চলবে বজ্রবিদ্যুৎপাত। আগামী কয়েকদিন এমনই থাকবে আবহাওয়া এমনটাই জানা যাচ্ছে ওয়েদার রিপোর্ট থেকে। বিশেষ করে মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আগামীকালের আবহাওয়া

নিম্নচাপের জেরে আগামী শুক্র, শনি ও রবি ফের বৃষ্টির সম্ভাবনা তৈরী হয়েছে। যদি নিম্নচাপ শক্তিশালী হয় তাহলে ভাদ্র মাসেও ফের বর্ষা দেখা যাবে গোটা বাংলা জুড়ে। দক্ষিণের উপকূলীয় জেলাগুলিতে যেমন ব্যাপক বৃষ্টি হতে পারে তেমনি বাদ যাবে না উত্তরবঙ্গও। আগামীকাল কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম ও নদিয়া জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X