Gold Rates at Kolkata Today

৫৪ হাজারেই ১ ভরী সোনা! পুজোর আগে এটাই শেষ সুযোগ, আপনার এলাকায় কত সোনার দাম?

নিউজশর্ট ডেস্কঃ যতদিন যাচ্ছে ততই কাছে আসছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। কেনাকাটিতে ব্যস্ত হয়েছেন কম বেশি সকলেই। তবে এই উৎসবের মরশুমে মধ্যবিত্ত তথা বিনোয়োগকারীদের মুখে হাসি ফোটাচ্ছে সোনার দাম। বর্তমান সময়ে দাঁড়িয়ে অনেকটাই কম রয়েছে সোনার দাম। তাই মেয়েরা যেমন গয়না কিনতে ব্যস্ত তেমনি অনেকেই বিনিয়োগের জন্যও সোনা কিনে রাখছেন। তাছাড়া রুপার দামও একেবারে সাধ্যের মধ্যেই রয়েছে। আপনিও কি কেনার কথা ভাবছেন? তাহলে চলুন দেখে নেওয়া যাক আজকে কলকাতায় সোনা ও রুপার রেট।

আজ কলকাতায় সোনার দাম

আজ অর্থাৎ ৫ই সেপ্টেম্বর যদি আপনি সোনা কেনার কথা ভাবেন তাহলে কলকাতায় ২২ ক্যারেট ১ গ্রাম সোনার জন্য আপনাকে ৬৬৬৯ টাকা খরচ করতে হবে। সেই অনুযায়ী ১০ গ্রাম বা ১ ভরী সোনার জন্য ৬৬ হাজার ৬৯০ টাকা খরচ পড়বে। অর্থাৎ গতকালের তুলনায় আজ সোনার দামে কোনো পরিবর্তন হয়নি।

তবে যদি একেবারে খাঁটি ২৪ ক্যারেট সোনা কিনতে চান  তাহলে ১ গ্রামের জন্য ৭২৭৬ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১০ গ্রাম বা ১ ভরী সোনার জন্য ৭২ হাজার ৭৬০ টাকা খরচ হবে। এখত্রেও দামের কোনো পরিবর্তন হয়নি। তাই কালকের দামেই আজও সোনা কেনা যাবে।

অবশ্য সবচেয়ে সস্তায় যদি সোনা কিনতে চান তাহলে আরও একটা উপায় রয়েছে। মধ্যবিত্তের বাজেটের মধ্যেই রয়েছে ১৮ ক্যারেট সোনা। আজ কলকাতায় ১ ভরী ১৮ ক্যারেট সোনার দাম ৫৪ হাজার ৫৬০ টাকা। অর্থাৎ ১ গ্রামের জন্য মাত্র ৫৪৫৬ টাকা লাগবে। ভবিষ্যতের জন্য সঞ্চয় করতে চাইলে এটাই সবথেকে ভালো অপশন হতে পারে।

আরও পড়ুনঃ DA না বাড়লেও খুশি সবাই! সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা পশ্চিমবঙ্গ সরকরের

আজ কলকাতায় রুপার দাম

সোনার পর যদি সবচেয়ে জনপ্রিয় ধাতুর কথা জিজ্ঞাসা করা হয় তাহলে উত্তর আসবে রুপা। গয়নার জন্য যেমন কাজে লাগে তেমনি বিনিয়োগের দিক থেকেও রুপা সকলের কাছেই বেশ পছন্দের। বিগত কয়েক সপ্তাহে সোনার মত রুপার দামও অনেকটাই কমেছে। আজ যদি কলকাতায় আপনি রুপা কিনতে চান তাহলে ১০০ গ্রামের জন্য আপনার খরচ হবে ৮৫০০ টাকা। অর্থাৎ আজ ৫ ই সেপ্টেম্বর প্রতি কেজি রুপা ৮৫ হাজার টাকা কেজি।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X