South Bengal Weather Update where will it rain today

নিম্নচাপের জেরে চলবে রোদ-বৃষ্টির লুকোচুরি! ভাসবে দক্ষিণের ৭ জেলা, দেখুন আজকের আবহাওয়া

নিউজশর্ট ডেস্কঃ আগস্টের শেষে অনেকেই ভেবেছিলেন যে বিদায় নিচ্ছে বর্ষা। কিন্তু তেমনটা হয়নি। কিছুদিনের জন্য ভাদ্রের চড়া রোদ দেখা দিলেও চলছে রোদ-বৃষ্টির লুকোচুরি খেলা। এরই মাঝে নতুন করে নিম্নচাপ তৈরী হয়েছে বঙ্গোপসাগরে। যার ফলে ফের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। জানা যাচ্ছে আগামী ১০ই সেপ্টেম্বর পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আজ কোথায় কোথায় বৃষ্টি হবে? চলুন দেখে নেওয়া যাক আবহাওয়ার আপডেট (Weather Update)

আজকের আবহাওয়া

আজ কলকাতা শহরের আকাশ মূলত পরিষ্কার থাকবে। তীব্র রোদের জেরে গলদঘর্ম হতে হবে কলকাতাবাসীকে।তবে মাঝে কিছু সময়ের জন্য আকাশ মেঘলা হয়ে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি ও সর্বনিম্ন ২৯ ডিগ্রির আশেপাশে থাকবে। তবে মুশকিল জল বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৫ শতাংশ থেকে ৮৬ শতাংশ পর্যন্ত থাকবে। এর ফলে আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে সারাদিন।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

নিম্নচাপের শক্তি বাড়ায় বৃষ্টির সম্ভাবনা প্রবল হচ্ছে। বিশেষ করে দক্ষিণের কলকাতা, হাওড়া, দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় বেশি বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে। এছাড়া বাকি জেলাগুলোতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হতে পারে। যদিও উপকূলীয় অঞ্চলে মৎসজীবীদের সমুদ্রে যাওয়াতে কোনো নিষেধাজ্ঞা জারি করা হয়নি।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের জেলাগুলোতেও বর্ষা অব্যাহত রয়েছে। আজ অর্থাৎ শনিবারেও কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এই তিন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। আগামী ৪৮ ঘন্টা আবহাওয়া কম বেশি একইরকম থাকবে বলে জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে প্রকাশিত স্পেশাল বুলেটিনে।

আগামীকালের আবহাওয়া

আগামীকালও পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস মিলেছে। উত্তরে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়ার পূর্বাভাস।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X