Gold Price decreased by Rs 4000 see Gold and Silver rates today in kolkata

গনেশ চাতুর্থীতে ৪০০০ টাকা কমল সোনার দাম! দেখুন আপনার এলাকায় আজকের সোনা-রুপার রেট কত

নিউজশর্ট ডেস্কঃ ইতিমধ্যেই বাংলায় শুরু হয়ে গিয়েছে উৎসবের মরশুম। চলছে গণেশ চতুর্থী। এই সময় সোনা কেনা শুভ বলে মনে করেন অনেকেই। আর এমনি সময়েই যদি হুড়মুড়িয়ে পড়ে সোনার দাম! তাহলে তো আর কথাই নেই। আজ কলকাতায় সোনার দাম অনেকটাই কমেছে , যার জেরে ভিড় জমেছে স্বর্ণ ব্যবসায়ীদের দোকানে। আপনিও কি সোনা কেনার কথা ভবছেন? তাহলে চলুন দেখে নেওয়া যাক আজকের সোনা ও রুপার রেট।

আজ কলকাতায় সোনার দাম

আজ যদি আপনি কলকাতায় ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকে প্রতি গ্রামের জন্য ৬৬৮০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১ভরী বা ১০ গ্রামের জন্য ৬৬ হাজার ৮০০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৬ লাখ ৬৮ হাজার টাকা খরচ হবে। গতকালের তুলনায় ১০০ গ্রাম সোনার দাম কমেছে ৪০০০ টাকা।

আর যদি ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকে ১ গ্রামের জন্য ৭২৮৭ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১ ভরীর জন্য ৭২হাজার ৮৭০ ও ১০০ গ্রামের জন্য ৭ লক্ষ ২৮ হাজার ৭০০ টাকা লাগবে। এক্ষেত্রে দাম গতকালের তুলনায় ৪৪০০ টাকা কমেছে।

তবে যদি সস্তায় গহনা সোনা কিনতে চান তাহলে ১৮ ক্যারেট হল সবচেয়ে ভালো অপশন। আজ আঠেরো ক্যারেট সোনা কিনতে চাইলে এক গ্রামের জন্য ৫৪৬৬ টাকা লাগবে। অর্থাৎ ১০ গ্রামের জন্য ৫৪ হাজার ৬৬০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৫ লক্ষ ৪৬ হাজার ৬০০ টাকা লাগবে। যার অর্থ গতকালের তুলনায় ৩২২০ টাকা দাম কমেছে।

আজ কলকাতায় রুপার দাম

সোনার দাম যে হারে বাড়ছে, তাতে মানুষ রুপার গয়নার প্রতি আকৃষ্ট হচ্ছে বেশি। আজ যদি আপনি রুপা কেনার কথা ভাবেন তাহলে ১০০ রুপার জন্য আপনাকে ৮৪৫০ টাকা দিতে হবে। অর্থাৎ ১ কেজি রুপার দাম পড়বে ৮৪ হাজার ৫০০ টাকা। যেটা গতকালের তুলনায় ২৫০০ টাকা কম।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X