South Bengal Weather Heavy Rain alert in several districts due to low pressure formation

নিম্নচাপের জেরে আরও বাড়বে বৃষ্টি! ভাসবে কলকাতা সহ ১০ জেলা : আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ ভাদ্রের গরমের মাঝেই বঙ্গোপসাগরে তৈরী হয়েছে নিম্নচাপ। যার জেরে আর কিছুক্ষণের মধ্যেই ঝমঝমিয়ে বৃষ্টি নামতে চলেছে গোটা বাংলায়। আজ কোথায় ভারী বৃষ্টি হবে আর কোথায় মাঝারি? জানান দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। চলুন দেখে নেওয়া যাক কেমন থাকবে কলকাতা সহ আশপাশের জেলার আবহওয়া।

আজকের আবহাওয়া

আঃ কলকাতার আকাশ মূলত মেঘলাই থাকবে। মাঝে ক্ষনিকের জন্য রোদের দেখা পাওয়া যেতে পারে। তবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা প্রবল। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৫ শতাংশ থেকে ৯০ শতাংশ পর্য্ন্ত হতে পারে। যার জেরে আদ্রতা জনিত অস্বস্তি বা প্যাচপ্যাচে গরম থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণের জেলাগুলির মধ্যে কলকাতা, হাওড়া, হুগলি সহ উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব বর্ধমান ও নদীয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। যার জেরে হলুদ সতর্কতা বার্তা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে। বাকি জেলায় বৃষ্টির তেমন সম্ভাবনা নেই বললেই চলে। তবে মাঝে মধ্যে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হলেও হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরের জেলাগুলোতেও ফের বৃষ্টির আশঙ্কা দেখা যাচ্ছে। উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এছাড়া বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকছে। আগামী কয়েক দিন বা ১৩ই সেপ্টেম্বর পর্যন্ত আবহাওয়া এমনই থাকবে বলে মনে করা হচ্ছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার নিম্নচাপের প্রভাব বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। যার জেরে কলকাতা, হাওড়া, হুগলী, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব বর্ধমান ও নদীয়া জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে। একইসাথে উত্তরেও বৃষ্টির পরিমাণ বাড়বে। দার্জিলিং জেলায় বজ্রপাত সহ ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে বাকি জেলা অর্থাৎ জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পঙ ও আলিপুরদুয়ার জেলায় মাঝারি বৃষ্টি হবে বলে জানা যাচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X