South Bengal Weather Heavy rain alert in 9 districts also tyfoon Yagi about to hit west bengal

নিম্নচাপ অতীত, চিন্তা বাড়াচ্ছে টাইফুন ইয়াগি! কলকাতা সহ ৯ জেলায় ভারী বৃষ্টি : আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ এবছর বর্ষা যেন বিদায় নেওয়ার নামই নেই। ভাদ্র মাসেও নিম্নচাপের জেরে বৃষ্টি হয়েই চলেছে। এমনকি নতুন করে বিপদ ঘনাচ্ছে বাংলার মাথার উপরে। নিম্নচাপের জেরে তৈরী হয়েছে ঘূর্ণাবর্ত। যেটা উত্তর পূর্ব বঙ্গোপসাগরে টাইফুন ‘ইয়াগি’ সৃষ্টি করেছে। আবহাওয়া দফতরের মতে আগামী ২৪ ঘন্টার মধ্যে ইয়াগি আছড়ে পড়তে পারে বাংলার উপকূলে। যার ফলে আবারও ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। কোন কোন জেলা ভাসবে বৃষ্টিতে? দেখে নিন মৌসম ভবনের ওয়েদার আপডেট।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ মেঘাছন্ন থাকবে। বৃষ্টির সম্ভাবনাও থাকছে বিক্ষিপ্তভাবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির কাছাকাছি থাকবে। তবে বাতাসে আপেক্ষিক আদ্রতার হার থাকবে প্রায় ৮০% থেকে ৯৪%, যার জেরে আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আগেই বলা হয়েছে নিম্নচাপের জেরে অব্যবহ্ত রয়েছে বৃষ্টি। এমনকি উত্তর পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে টাইফুন ইয়াগি। সব মিলিয়ে আজও একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। আর নদীয়া, মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরেও আবহাওয়া খানিকটা একই রকম কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও হতে পারে তবে সেটা হালকা থেকে মাঝারি। জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে সতর্ক জারি করেছে আবহাওয়া দফতর।

আগামীকালের আবহাওয়া

টাইফুনের প্রভাবে আগামীকাল বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পুরুলিয়া ও ঝাড়গ্রামে ভারী বৃষ্টির জেরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এরপর কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব বর্গমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও নদীয়াতে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। এদিকে উত্তরে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিপঙ, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর থেকে মালদা জেলায় মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দফতরের রিপোর্ট।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X