Usha Uthup new Music Video Jago Re on RG Kar Incident Protest

‘জাগো রে…’ আরজি কর কাণ্ডের প্রতিবাদে অরিজিতের পর সুর তুললেন উষা উত্থুপ

নিউজশর্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের পর থেকে কেটে গিয়েছে ৩৪ দিন। হাসপাতালের মধ্যে জুনিয়ার চিকিৎকের ধর্ষণ থেকে নির্মম হত্যার খবর প্রকাশ্যে আসার পর থেকেই শুরু হয়েছিল তীব্র প্রতিবাদ। দোষীদের শাস্তির দাবিতে পথে নেমেছেন ডাক্তার থেকে সাধারণ মানুষেরা। তাদের সাথে তাল মিলিয়েছিলেন সেলিব্রিটি থেকে গায়ক, শিল্পী সকলেই। শুধুমাত্র কলকাতায় নয়, একাধিক জেলায় রাত দখলের মিছিল বেরিয়েছে। দাবি একটাই, বিচার চাই। আর এবার সেই বিচারের দাবি আরও জোরালো করতে নিজের মত করে প্রতিবাদী সুর তুললেন সংগীত শিল্পী উষা উত্থুপ।

আরজি করে ঘটনা নিয়ে গান বানালেন উষা উত্থুপ

আরজি কর ঘটনা নিয়ে যখন প্রতিবাদ শুরু হয় তার কিছুদিনের মধ্যেই ‘আর কবে?’ গান তৈরী করেন অরিজিৎ সিং। মুহূর্তের মধ্যে গোটা বাংলা তথা দেশের ছড়িয়ে পড়ে সেই গানের ভিডিও। গানটি বহুবার শোনা গিয়েছে আন্দোলনকারীদের মুখে। এবার সেই সাথে যুক্ত হল উষা উত্থুপের ‘জাগো রে’ গান। গানের মাধ্যমে আরজি করে ঘটনা তুলে ধরে সাধারণ মানুষকে বিচারের দাবিতে জেগে ওঠার আহ্বান করা হয়েছে।

ভিডিওর শুরুতেই দেখা যাচ্ছে, এক মহিলা নিজের গায়ে সাদা রংয়ের ডাক্তারদের অ্যাপ্রন পড়ছেন ও গলায় স্টেথোস্কোপ নিচ্ছেন। এরপর আচমকাই অন্ধকার নেমে আসে আর একটা থাবা এগিয়ে আসতে থাকে। এমন সময় মোমবাতি হাতে হাজির হচ্ছেন একাধিক মহিলারা। তারপর সমবেত কন্ঠে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদে গর্জে ওঠার জন্য ‘জাগো রে’ ডাক দিয়েছেন উষা উত্থুপ সহ বাকি সমস্ত মহিলা শিল্পীরা।

আরও পড়ুনঃ ‘মানুষের স্বার্থে পদত্যাগ করতেও রাজি’, বৈঠক ভেস্তে যাওয়র পর নবান্ন থেকে বড় ঘোষণা মমতার

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডের জেরে ইতিমধ্যেই এক সিভিক ভলিন্টিয়ারকে গ্রেফতার করা হয়েছে। CBI তদন্ত ভার নিলেও কোর্টে বিচারাধীন রয়েছে মামলাটি। তবে আজই এই কেসের বড় আপডেট মিলেছে। অভিযুক্তের নার্কো টেস্টের অনুমতি চাওয়া হয়েছিল। তাতে সবুজ সংকেত মিলেছে। যার ফলে তদন্তে আরও গতি আসবে ও দ্রুত দোষীরা শাস্তি পাবে বলেই আশা করা হচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X