South Bengal Weather heavy rain alert in these districts says alipur weather department

ঝোড়ো হাওয়ার সাথে ভারী বৃষ্টি, ভাসবে দক্ষিণবঙ্গের কোন জেলাগুলি? দেখুন আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিম্নচাপের জেরে গতকাল রাত্রি থেকেই শুরু হয়েছে ঝোড়ো হাওয়া আর বৃষ্টি। মাঝারি থেকেই ভারী বৃষ্টিতে ভিজছে বাংলার একাধিক জেলা। যদিও নিম্নচাপ বাংলাদেশের উপকূলের দিকে এগিয়েছে। তবে দক্ষিণের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। কোন কোন জেলায় হবে ভারী বৃষ্টি? চলুন দেখে নেওয়া যাক আজকের আবহাওয়ার খবর।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ মেঘলাই থাকবে। রোদের দেখা মিলবে না বললেই চলে। সমগ্র কলকাতা জুড়েই আজ কোথাও মাঝারি তো কোথাও ভারী বৃষ্টি হবে। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রির কাছাকাছি থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের মাত্রা ৮৫% থেকে প্রায় ৯৪% পর্যন্ত যেতে পারে যার জেরে আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণের আবহাওয়া

দক্ষিণবঙ্গে বৃষ্টির আবহাওয়া বজায় থাকবে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা ও দক্ষিণ ২৪ পরগণা জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে। যার জেরে কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। এছাড়া পূর্ব  মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদীয়া ও ঝাড়গ্রামে ভারী বৃষ্টির হবে। সেই কারণে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরের জেলাতেও অবিরাম বৃষ্টি হয়েই চলেছে। আজ শনিবারেও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ ডিজানপুর ও মালদা জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। সাথে বজ্রবিদ্যুৎপাতও হবে। এছাড়া বাকি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে।

আগামীকালের আবহাওয়া

আজকের মত কালকেও আবহাওয়া একইরকম থাকবে বলে জানা যাচ্ছে। দক্ষিণের ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বীরভূম জেলায় রবিবারেও ভারী বৃষ্টির জেরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে উত্তরেও দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর ডিজানপুর জেলায় বজ্রপাত সহ মাঝারি বৃষ্টিরসম্ভাবনা আছে বলে জানানো হয়েছে শেষ প্রকাশিত স্পেশাল বুলেটিনে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X