Vande Bharat Express will have 20 Coaches soon trial started by Indian Railway

দূরপাল্লার যাত্রা এবার আরও সোজা! বাংলা পেল আরও ৪ বন্দে ভারত, দেখা ট্রেনের নাম সহ রুট

পার্থ মান্নাঃ পশ্চিমবঙ্গবাসীদের জন্য সুখবর! আবারও একঝাঁক নতুন বন্দে ভারত এক্সপ্রেস পাচ্ছে বাংলা। আগামীকাল অর্থাৎ ১৫ই সেপ্টেম্বর ৭টি বন্দে ভারতের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার মধ্যে ৪টি থাকছে বাংলার জন্য। স্বাভাবিকভাবেই এই খবরে খুশি আমজনতা। কারণে ট্রেনের সংখ্যা বাড়লে টিকিট না পাওয়ার সমস্যা থেকে যেমন মুক্তি মিলবে। তেমনি সফরের সময়ও কম লাগবে সুপার ফাস্ট এক্সপ্রেস ট্রেন চালু হওয়ায়।

এবার প্রশ্ন হল কোন কোন রুটে চলবে ট্রেনগুলি? আজকের প্রতিবেদনেই জানানো হবে সেই সমস্ত ট্রেনের নাম সহ বোর্ডিং ও ডেস্টিনেশন স্টেশন। তবে তার আগে জানিয়ে রাখি পশ্চিমবঙ্গের পাশাপাশি ঝাড়খন্ড, বিহার, ওড়িশা, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ ও ছত্তিশগড় রাজ্যগুলির উপর দিয়ে যাবে এই ৭ বন্দে ভারত।

নতুন বন্দে ভারত ট্রেনের তালিকাঃ

  • টাটানগর – পাটনা বন্দে ভারত এক্সপ্রেস
  • ব্রাম্ভপুর – টাটানগর বন্দে ভারত এক্সপ্রেস
  • রাউরকেল্লা – হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস
  • হাওড়া -রাউরকেল্লা বন্দে ভারত এক্সপ্রেস
  • দেওঘর – বারাণসী বন্দে ভারত এক্সপ্রেস
  • ভাগলপুর – হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস
  • গয়া – হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস

আপনি যদি উপরিউক্ত রুটে ট্রাভেল প্ল্যান করে থাকেন তাহলে কালকের পর চাইলে বন্দে ভারত এক্সপ্রেস বুক করতেই পারেন। এতে যেমন যাত্রার সময় বাঁচবে তেমনি বন্দে ভারতে চড়ার অভিজ্ঞতাও মিলবে। অবশ্য  যদি সেটা আপনার প্রথমবার হয় তবেই।

প্রসঙ্গত, ভ্রমণপ্রিয় বাঙালির প্রিয় ডেস্টিনেশনের মধ্যে অন্যতম হল দার্জিলিং। আর জানলে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত দ্রুত পৌঁছে যাওয়ার জন্য চলে হাওড়া – এনজেপি বন্দে ভারত এক্সপ্রেস। যেটা   সবচেয়ে দ্রুত আপনাকে প্রিয় পাহাড়ি ডেস্টিনেশনে পৌঁছে দিতে পারে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X