Gold Price Today in Kolkata

৭০ হাজার ছোঁয়ার আগে এটাই শেষ সুযোগ! আজ কলকাতায় কত হল সোনার দাম?

পার্থ মান্নাঃ উৎসব হোক বা শুভ অনুষ্ঠান সোনা কিনতে ভালোবাসেন সকলেই। বিশেষ করে সামনেই আসছে দূর্গা পুজো, তারপরেই ধনতেরস ও দিওয়ালি। এই সময় অনেকেই সোনা কিনতে পছন্দ করেন। তবে চাহিদা বেড়ে যাওয়ায় এই সময় সোনার দাম অনেকটা বেড়ে যাওয়ারও সম্ভাবনা থাকে। তাই দাম কম থাকতেই কিনে নেওয়াটা ভালো। এমাসের শুরু থেকে অনেকটাই কম দামে বিকোচ্ছিলো সোনা, কিন্তু বিগত কয়েক দিনেই ফের হু হু করে বাড়তে শুরু করেছে সোনার দাম। তাই আজ যদি আপনি সোনা কেনার কথা ভেবে থাকেন তাহলে আগে থেকেই দেখে নিন কলকাতায় কত চলছে সোনা ও রুপার রেট?

আজকে কলকাতায় সোনার দাম

আজ যদি আপনি সোনা কেনার প্ল্যান করে থাকেন তাহলে ২২ ক্যারেট ১ গরম সোনার জন্য দাম পড়বে ৬৮৬৫ টাকা। অর্থাৎ ১০ গ্রামের জন্য ৬৮ হাজার ৬৫০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৬ লক্ষ ৮৬ হাজার ৫০০ টাকা খরচ হবে। তবে ভালো খবর এটাই যে আজকে গতকালের তুলনায় দাম আর বাড়েনি।

এদিকে খাঁটি ২৪ ক্যারেট সোনা কিনতে চাইলে প্রতি গ্রামের জন্য ৭৪৮৯ টাকা খরচ করতে হবে। যার অর্থ হল ১ ভরী বা ১০ গ্রাম সোনার জন্য ৭৪ হাজার ৮৯০ টাকা লাগবে। আর ১০০ গ্রাম সোনার দাম পড়বে ৭ লক্ষ ৪৮ হাজার ৮৯০ টাকা। এক্ষেত্রেও ২৪ ঘন্টায় দামের কোনো পরিবর্তন হয়নি।

তবে আপনি যদি আরও সস্তায় সোনা কিনতে চান তাহলে ১৮ ক্যারেট সোনা অনেকটাই কম খরচে হয়ে যাবে। এক্ষেত্রে ১ গ্রাম সোনার জন্য আপনার খরচ হবে  ৫৬১৭ টাকা। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রাম সোনার জন্য ৫৬ হাজার ১৭০ টাকা খরচ হবে। আর ১০০ গ্রাম ১৮ ক্যারেট সোনা কিনতে গেলে ৫ লক্ষ ৬১ হাজার ৭০০ টাকা খরচ হবে।

আজকে কলকাতায় রুপার দাম

সোনার পর গ্রাহকদের প্রিয় ধাতু হল রুপা। বিগত কয়েক মাসে রুপার ডিমান্ড যেমন বেড়েছে তেমনি দামেও বিরাট পরিবর্তন লক্ষ করা গিয়েছে। আজ যদি আপনি কলকাতায় রুপা কেনার কথা ভাবেন তাহলে প্রতি কেজির জন্য ৯২,০০০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১০০ রুপার জন্য ৯২০ টাকা লাগবে। তবে ভবিষ্যতে রুপাও যে সোনার মত মূল্যবান হবে সেটা বোঝাই যাচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X