Gold Price hiked again see Whats Gold and Silver Rates today at Kolkata

সোনার দাম দেখেই চোখে আসবে জল! বাড়ল না কমল? দেখুন আজ কলকাতায় সোনার রেট কত?

পার্থ মান্নাঃ উৎসবের মরশুমে সোনার বিক্রি বাড়বে সেটা বলার অপেক্ষা রাখে না। তবে তার আগেই এমাসের শুরুতে গণেশ চতুর্থীর সময় অনেকটাই কমেছিল সোনার দাম যার জেরে দোকানে উপচে পড়েছিল ভিড়। কিন্তু সেসব এখন অতীত! বিশ্বকর্মা পুজোর আগে এবার বাড়তে শুরু করেছে সোনার দাম। আজ আপনার এলাকায় কত হল সোনা ও রুপার রেট? চলুন দেখে নেওয়া যাক দামগুলি।

আজ কলকাতায় সোনার দাম

আজকে আপনি যদি কলকাতায় সোনা কিনতে চান তাহলে ২২ ক্যারেট ১ গ্রাম সোনার জন্য ৬৮৮০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১০ গ্রাম সোনার দাম পড়বে ৬৮ হাজার ৮০০ টাকা। যার অর্থ ১০০ গ্রাম সোনার জন্য ৬ লক্ষ ৮৮ হাজার টাকা লাগবে। গতকালের তুলনায় সোনার দাম আজ ১৫০০ টাকা বেড়েছে প্রতি একশো গ্রামের জন্য।

এবার আপনি যদি আরও খাঁটি সোনা অর্থাৎ ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকে প্রতি গ্রামের জন্য ৭৫০৫ টাকা দিতে হবে। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রামের জন্য দাম পড়বে ৭৫ হাজার ০৫০ টাকা। আর ১০০ গ্রামের জন্য দিতে হবে ৭ লক্ষ ৫০ হাজার ৫০০ টাকা। যেটা গতকালের তুলনায় ১০০ গ্রামে ১৬০০ টাকা বেশি।

তবে চাইলে সস্তায় সোনায় কিনতেই পারেন, এর জন্য ১৮ ক্যারেট সোনা কিনতে হবে। আজ কলকাতায় ১ গ্রাম ১৮ ক্যারেট সোনার দাম পড়বে ৫৬২৯ টাকা। যার অর্থ ১০ গ্রামের জন্য ৫৬ হাজার ২৯০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৫ লক্ষ ৬২ হাজার ৯০০ টাকা লাগবে। যেটা গতকালের তুলনায় প্রতি একশো গ্রামে ১২০০ টাকা বেশি।

আরও পড়ুনঃ প্রায় ১৫০০ লোক নেবে SBI, সর্বোচ্চ বেতন ৯৩,৯৬০ টাকা! চাকরিপ্রার্থীরা এখুনি করুন আবেদন

আজ কলকাতায় রুপার দাম

সোনার দাম প্রতিনিয়ত বাড়তে থাকায় অনেকেই রুপার দিকে ঝুঁকছেন। আজ কলকাতায় আপনি যদি রুপা কিনতে চান তাহলে আপনাকে প্রতি কেজির জন্য ৯৩০০০ টাকা লাগবে। অর্থাৎ ১০০ গ্রাম রুপার জন্য ৯৩০০ টাকা খরচ করতে হবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X